বিজ্ঞাপন

খুলনায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন

December 12, 2018 | 6:42 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

খুলনা: জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য খুলনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদকে আহবায়ক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত কুমার অধিকারীকে সদস্য সচিব এবং জেলা কমিটির সকলকে এই কমিটির সদস্য করা হয়েরছ।

অপরদিকে জেলা আওয়ামীলীগের নির্বাচনী দপ্তর ও প্রচার উপ-কমিটি গঠন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট ফরিদ আহমেদকে আহবায়ক এবং প্রচার সম্পাদক জোবায়ের আহমেদ খান জবাকে সদস্য সচিব করে ১৬ সদস্যের দপ্তর ও প্রচার উপ কমিটি গঠন করা হয়।

এদিকে, গত ১০ডিসেম্বর প্রচারণা শুরুর প্রথম দিন থেকে মহানগরীর প্রতিটি ওয়ার্ডে নির্বাচনী প্রচারণার কাজ শুরু করেছে খুলনা মহানগর ছাত্রলীগ। খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেলের নেতৃত্বে খুলনা-২ ও খুলনা-৩ আসনের নৌকার প্রার্থীর পক্ষে দিনব্যাপি প্রচারণার কাজ করছে ছাত্রলীগের ১০৮টি ইউনিট। এই কমিটির সদস্যরা নগরীর প্রত্যেক ওয়ার্ডের ঘরে ঘরে, মোড়ে মোড়ে, দোকানপাট, ব্যাবসা প্রতিষ্ঠান, হাট বাজার সকলের কাছে গিয়ে আওয়ামী লীগ মনোনীত ও মহাজোট সমর্থিত খুলনা-২ আসনের প্রার্থী সেখ সালাহউদ্দিন জুয়েল ও খুলনা-৩ আসনের প্রার্থী বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

বিজ্ঞাপন

এদিকে, ধানের শীষের পোস্টার টানানোর সময় দুই কর্মীকে মারপিট করে পোস্টার ছিড়ে ফেলা এবং পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নৌকার পক্ষে ভোট চাওয়ার মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লংঘন হওয়ায় রিটার্নিং অফিসারের কাছে বিএনপির পক্ষ থেকে পৃথক দুইটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। খুলনা-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ অভিযোগ দাখিল করেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হওয়ার পর নগরীর মিউনিসিপ্যাল ট্যাঙ্ক রোড এলাকার ধানের শীষের কর্মী মো. জাকির হোসেন ও মো. রবিউল ইসলাম এলাকায় পোস্টার টানাতে যায়। এ সময় আওয়ামী লীগ নেতা নজরুল মল্লিক নজু ও রাজু মল্লিক তাদেরকে পোস্টার টানাতে বাধা প্রদানের এক পর্যায়ে বেদম মারপিট এবং পোস্টার ছিড়ে নষ্ট করে ফেলে। তিনি এ ঘটনার তদন্ত করে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে দাবি জানান।

এদিকে নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, নির্বাচনী আচরণ বিধিমালার ৪(১৪) বিধি লংঘন করে একটি আঞ্চলিক পত্রিকায় নৌকা প্রতীকের প্রার্থী সেখ জুয়েলের পক্ষে ভোট চেয়ে বিজ্ঞাপন ছাপা হয়েছে। নগরীর ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাহাউদ্দিন খন্দকার এ বিজ্ঞাপন প্রদান করেন। যা নির্বাচনী বিধিমালার ১৮ বিধি অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। তিনি এ ঘটনার তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন