বিজ্ঞাপন

খেলেই জয়-পরাজয় চাই, প্রতিপক্ষহীন মাঠে একা খেলতে চাই না

June 20, 2018 | 6:11 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রতিপক্ষ হিসেবে বিএনপি নির্বাচনে এলে স্বাচ্ছন্দ বোধ করব। আমরা চাই খেলেই জয়-পরাজয় হোক। আমরা প্রতিপক্ষহীন মাঠে একা খেলতে চাই না। আমরা সেই হিসেবে প্রস্তুত।

বুধবার (২০ জুন) দুপুরে আওয়ামী লীগ সভপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে একক প্রার্থী হিসেবে ফরম সংগ্রহ করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগে আমি যেভাবে উন্নয়ন কর্মকাণ্ড শুরু করেছিলাম- তা পরিপূর্ণভাবে শেষ করতে পারিনি। কারণ ২০১৩ সালের নির্বাচনের ফলাফল আমার বিপক্ষে গিয়েছিল। অপূর্ণ কাজগুলো শেষ করতে চাই। শহরটা ধ্বংস করে ফেলা হয়েছে। সব আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে গিয়ে শহরটা বসবাসযোগ্য মেগাসিটিতে পরিণত করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের দলের সভাপতি আমাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন এবং আগামীতেও করবেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, সুযোগ পেলে উত্তরের এই অবহেলিত এলাকা পুরোপুরি সাজাতে পারব। তৃণমূল নেতারা তাকে প্রার্থী হতে বলেছেন। এখন কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষা।

লিটন বলেন, বিএনপি’র অভ্যাসে পরিণত হয়েছে নির্বাচনের ফলাফল তাদের বিপক্ষে গেলেই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে। বিএনপির বর্তমান মেয়র বা যাকেই তারা মনোনয়ন দেবেন প্রতিপক্ষ হিসেবে পেলে আমি স্বাচ্ছন্দ বোধ করবো, চ্যালেঞ্জ মনে করছি না। গত বছর আমি একা পরাজিত হইনি, আমরা চারজন ছিলাম। সেটা ছিল জাতীয় রাজনীতির একটা নেতিবাচক বিষয়। আমরা সবাই জানি কোন ঘটনার প্রেক্ষিতে ওই ঘটনা ঘটেছিল। সেবার দেশব্যাপী আমাদের বিরুদ্ধে অপপ্রচার হয়েছিল। ধর্মপ্রাণ মুসলিমরা সেটাকে গ্রহণ করেছিল। এবার সেই সুযোগ নেই। সাধারণ মানুষ উপলব্ধি করেছে বর্তমান সরকারের দলীয় প্রার্থীকে নির্বাচিত করতে না পারলে উন্নয়ন হবে না। মানুষ এখন এটা বিশ্বাস করে। এটাই সবচেয়ে বড় আশার জায়গা।

এদিন সকাল ১১টার দিকে লিটনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় ডাবলু সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, সাম্যবাদী দলের নেতা মাসুদ রানা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন