বিজ্ঞাপন

গণস্বাস্থ্য ফার্মাকে জরিমানা, অ্যান্টিবায়োটিক বিভাগ সিলগালা

October 23, 2018 | 10:20 pm

।। লোকাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আশুলিয়া: মেয়াদোত্তীর্ণ ওষুধ ও কেমিক্যাল রাখার অভিযোগে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালকে ১৫ লাখ টাকা জরিমানা এবং সঠিক তাপমাত্রায় কাঁচামাল সংরক্ষণ না করার কারণে অ্যান্টিবায়োটিক উৎপাদন বিভাগ সিলগানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় তিন জন ম্যাজিস্ট্রেটের অধীনে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই দণ্ড দেওয়া হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠানকে।

বিজ্ঞাপন

র‌্যাব-৪-এর (সাভার ক্যাম্প) অধিনায়ক মেজর আব্দুল হাকিম জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে ভ্রাম্যমাণ আদালতটি ডা. জাফরুল্লাহর প্রতিষ্ঠা করা গণস্বাস্থ্য কেন্দ্রের দুই প্রতিষ্ঠান গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড কারখানায় একযোগে অভিযান শুরু করে। র‌্যাবের এই অভিযানের নেতৃত্বে ছিলেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম। তার সঙ্গে সহায়তায় ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান এবং সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ।

মেজর আব্দুল হাকিম জানান, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে।

বিজ্ঞাপন

পরে অভিযান শেষে সরওয়ার আলম জানান, গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ও কেমিক্যাল পাওয়া গেছে। অন্যদিকে, বিকেলে এসি বন্ধ করে দেওয়ার ফলে এর অ্যান্টিবায়োটিক উৎপাদনের ইউনিটের কাঁচামাল সঠিক তাপমাত্রায় সংরক্ষণ করা হয় না। এসব কারণেই জরিমানা ও সিলগালার সিদ্ধান্ত হয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন