বিজ্ঞাপন

‘গাংনী হবে আধুনিক শিক্ষানগরী’

January 15, 2019 | 11:49 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলাকে আধুনিক শিক্ষানগরী হিসেবে গড়ে তোলার আশাবাদ জানিয়েছেন সেখানকার সংসদীয় আসন মেহেরপুর-২ থেকে নবনির্বাচিত সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন। এ জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় গাংনী উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সংগঠন বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি ধানখোলা মাধ্যমিক বিদ্যালয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন সাহিদুজ্জামান খোকন।

রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক দিলারা আফরোজের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন বলেন, ‘আপনারা যারা দীর্ঘ সময় ধরে শিক্ষকতা করছেন অথচ এখনও এমপিও ভুক্ত হননি, আমি আপনাদের সমস্যা ও কষ্ট বুঝি। এসব সমস্যা সমাধানের জন্য আমি প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদে কথা বলব। আপনারা যেন এমপিওভুক্ত হতে পারেন, আমি সে চেষ্টা করে যাব।’

বিজ্ঞাপন

তিনি বলেন, তবে আপনাদের অপেক্ষা করতে হবে। কারণ এখানে সরকারের নীতিগত সিদ্ধান্তেরও প্রয়োজন আছে। যখনই সিদ্ধান্ত আসবে, অগ্রাধিকারভিত্তিতে আমি উপজেলার স্কুল-কলেজ-মাদ্রাসার এমপিওভুক্তির জন্যে কাজ করে যাব।

যোগ্য ও এলাকার শিক্ষানুরাগী ব্যাক্তিদের স্কুল কমিটিতে রাখার নির্দেশনা দিয়ে সংসদ সদস্য বলেন, আমাকে কোনো উপহার বা মানপত্র দেওয়ার প্রয়োজন নেই । আপনারা না চাইলেও আমি আপনাদের প্রতিষ্ঠানে আসব। কিন্তু আমার জন্যে আপনারা স্কুলের একটি টাকাও খরচ করবেন না । আমি গাংনীকে একটি শিক্ষানগরী হিসেবে গড়ে তুলতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনীর উপজেলা নির্বাহী কর্মকর্তা  বিনুদ পাল, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মকলেচুর রহমান মুকুক, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু, ধানখোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ধানখোলা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আবদুর রাজ্জাক ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ধানখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রোকনুজ্জামান ও গাংনী পৌর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুজ্জামান । শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বাশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের শহিদুল ইসলাম ও ধানখোলা মাধ্যমিক বিদ্যালয়ের সহ শিক্ষক আফরোজা খাতুন। যুগিন্দা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল করিম অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন।

বক্তব্যে গাংনী উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের অনেক শিক্ষক এখনও এমপিওভুক্ত না হওয়ায় বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখার আহ্বান জানান শিক্ষকরা।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন