বিজ্ঞাপন

গাজীপুরে শ্রমিক অসন্তোষ, পোশাক কারাখানা বন্ধ ঘোষণা

September 23, 2018 | 4:46 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের ডেগেরচালা এলাকায় শ্রমিকদের দফায় দফায় বিক্ষোভের পর কয়েকটি পোশাক কারাখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর আগে নিট অ্যান্ড নিটেক্স লিমিটেড এর শ্রমিকরা প্রায় ৪ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে দূরপাল্লার যান চলাচল স্বাভাবিক হয়।

সূত্র জানায়, ঈদের আগে আগস্ট মাসের অর্ধেক বেতন দেওয়া হয়েছিল নিট অ্যান্ড নিটেক্স কারখানার শ্রমিকদের। কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়েছিল বাকি অর্ধেক বেতন ১২ সেপ্টেম্বর দেওয়া হবে। কিন্তু কারখানা আর্থিক অনটনে রয়েছে- জানিয়ে কর্তৃপক্ষ এখনো বেতন দেয়নি। পাওনা টাকার দাবিতে গতকাল (শনিবার) থেকে শ্রমিকরা আন্দোলন শুরু করে। এদিকে কারখানার পানি খেয়ে শনিবার কয়েকজন শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে একজন হাসপাতালে মারা গেছেন- এমন খবর ছড়িয়ে পড়লে আজ (রোববার) সকালে নিটেক্স কারখানার শ্রমিকরা কর্মবিরতি, ভাঙচুর এবং মহাসড়ক অবরোধ করে।

বিজ্ঞাপন

নিট অ্যান্ড নিটেক্স শ্রমিকদের সঙ্গে পাশের কয়েকটি কারখানার শ্রমিকরাও রাস্তায় নেমে আসে। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুপুর ৩টার দিকে টিয়ার সেল ছুড়ে এবং লাঠি চার্জ করে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করে।

এই প্রসঙ্গে গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, শ্রমিকদের দাবির ব্যাপারে কারখানা কর্তৃপক্ষ এবং বিজিএমইএ ও বিকেএমইএ’র সাথে আলোচনা করা হবে। আশা করি, একটা সমাধান হবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন