বিজ্ঞাপন

গাজী রাকায়েতের বিরুদ্ধে মামলা দায়ের

March 23, 2018 | 9:40 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ফেসবুক মেসেঞ্জারে অশ্লীল ও অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগে নাট্য নির্মাতা গাজী রাকায়েতের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। রাজধানীর শ্যামপুর থানায় বৃহস্পতিবার (২২ মার্চ) ভুক্তভোগী ওই নারী মামলাটি (মামলা নম্বর-২৬) দায়ের করেন।

মামলার বিবরণীতে বলা হয়, গত ২৭ ফেব্রুয়ারি গাজী রাকায়েত কুটু নামে ফেসবুক আইডি থেকে আমার (ভুক্তভোগী) মেসেঞ্জারে কথা বলার সময় বিভিন্ন অশ্লীল, অনৈতিক এবং ধর্মীয় অনুভূতি পরিপন্থী বিভিন্ন ইঙ্গিতপূর্ণ প্রস্তাব দিলে আমি তা বন্ধ করার অনুরোধ জানাই। কিন্তু তিনি তা না করে জঘন্য রকম যৌন উত্তেজক কথা বলে আমাকে প্রলুব্ধ করার চেষ্টা করেন এবং উত্যক্ত করেন। গাজী রাকায়েত একজন শ্রদ্ধেয় ব্যক্তি। তার আইডি থেকে এ ধরনের বক্তব্য আসায় আমি অত্যন্ত মর্মাহত হই।

এই বিষয়টির স্ক্রিনশট পোস্ট দেই একটি ক্লোজড গ্রুপে। আমার পোস্টের পর ৬ মার্চ গাজী রাকায়েত-এর ফেসবুক আইডি থেকে বলা হয়, তার দু’টি ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

বিজ্ঞাপন

আমি আমার বন্ধু অপরাজিতা সংগীতাকে বিষয়টি জানতে অনুরোধ করি। সংগীতা সেই অনুযায়ী, গ্রাজী রাকায়েতের ফেসবুকে করা পোস্টে ‘কবে তার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে’জানতে চেয়ে কমেন্ট করেন।’

গাজী রাকায়েত সংগীতার প্রশ্নের উত্তর না দিলে তিনদিন পর ৯ মার্চ স্ক্রিনশটসহ সংগীতা ওই বিষয়ে জনসম্মুখে আনেন। গাজী রাকায়েত ওই মেসেঞ্জারের বক্তব্য তার ফেসবুক আইডি থেকে ঘটেছে বলে স্বীকার করে বলেন, তার মেসেঞ্জারের পাসওয়ার্ড তার ছাত্র ও ৫/৬ জনের কাছে ছিল। তারা কেউ এই ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন।

মামলার বিবরণীতে আরও বলা হয়, ওই ঘটনার পর বিষয়টি মীমাংসার জন্য মিডিয়া সংশ্লিষ্ট কয়েকটি গ্রুপ চেষ্টা করে। কিন্তু গাজী রাকায়েত মীমাংসা প্রস্তাবে রাজি না হয়ে বিভিন্ন প্রকার চাপ প্রয়োগের মাধ্যমে পরোক্ষভাবে আমাকে ভয়-ভীতি দেখাচ্ছে।

বিজ্ঞাপন

আমি ঘটনা জানিয়ে ১৩ মার্চ ‘সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনে’ অভিযোগ করি এবং ১৭ মার্চ শ্যামপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করি। কিন্তু ওই তিন সংগঠনের তথাকথিত তদন্তের ফলাফল আমি আজও পাইনি।

সারাবাংলা/এমএস/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন