বিজ্ঞাপন

গানের অ্যালবামের প্রিমিয়ার

September 1, 2018 | 4:02 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

প্রকাশিত হলো এনামুল করিম নির্ঝরের কথা ও সুরের গানের অ্যালবাম ‘কানসূতা ০০২’। ৩১ আগস্ট সন্ধ্যায় রাজধানীর ছায়ানট মিলনায়তনে গানশালা’র আয়োজনে অনুষ্ঠিত হয় অ্যালবামের প্রিমিয়ার অনুষ্ঠান। এনামুল করিম নির্ঝরের লেখা ও সুরে কামরুজ্জামান সুজনের সংগীতায়োজনে ফাহমিদা নবী, সুজন এবং সুকন্যা গান করেন অনুষ্ঠানে।

ছবি মুক্তির আগে প্রিমিয়ার অনুষ্ঠানের আয়োজনের রীতি থাকলেও গানশালাই প্রথম অ্যালবামের প্রিমিয়ার আয়োজনের উদ্যোগ নিয়েছে। অনুষ্ঠানে অ্যালবামের মোড়ক উন্মোচন করেন গুণী চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার।

বিজ্ঞাপন

দর্শক-শ্রোতা টানা তিন ঘণ্টা গান আড্ডায় মেতে ছিলেন ছায়ানট মিলনায়তনে। ফেরদৌস বাপ্পির উপস্থাপনায় অতিথিদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। শিল্পী ও গান সংশ্লিষ্টদের সঙ্গে শ্রোতারা তাদের প্রতিক্রিয়া ও মতামত বিনিময় করেন অনুষ্ঠানে।

অনুষ্ঠানে পরিবেশিত ১৫ টি গানের এই অ্যালবাম পাওয়া যাবে বাংলাদেশের জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ, ভারতের টাইমস মিউজিক ও গানশালার ইউটিউব চ্যানেলে। এছাড়াও তরুণ নির্মাতাদের নির্মাণে গানগুলোর মিউজিক ভিডিও পর্যায়ক্রমে প্রকাশিত হবে গানশালার ইউটিউব চ্যানেলে।

এনামুল করিম নির্ঝর বলেন, ‘গানগুলো তৈরিতে সংশ্লিষ্ট সকলে যথেষ্ট পরিশ্রম করেছেন। আমার মনে হয়েছে, এই সৃজনশীল জায়গাটাতে আমরা যদি নানান পরীক্ষা-নীরিক্ষা না করি, আমাদের ভবিষ্যতরা কি পাবে? সৃজনশীল মানুষ যারা তাদের মেরুদণ্ড যদি সোজা না হয়, ভাবনার ব্যাপারটা যদি স্বচ্ছ না হয়, ভবিষ্যৎ আসলেই শূন্য হবে বলে আমার ধারণা। সে জায়গা থেকে আমি আমার মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানের অতিথি মুস্তাফা মনোয়ার বলেন, ‘এখনকার শিল্পীদের মধ্যে বড্ড বেশি রেষারেষি। সে জায়গায় শিল্পী-শ্রোতাদের এই যে মেলবন্ধন এটা খুব জরুরী ছিল। নির্ঝর সবসময় একটা নতুন কিছু করতে চায়। এই নতুন কিছু করতে চাওয়ার বিষয়টা কিন্তু সবার মধ্যেই থাকতে হবে। কিছু হোক বা না হোক সেটা পরের কথা। আমি কিছু করবো সেটার মধ্যে নতুনত্ব থাকা উচিত।’

‘কানসূতা ০০২’ অ্যালবামটি এনামুল করিম নির্ঝরের এক নির্ঝরের গান প্রকল্পের উদ্যোগে প্রকাশিত অ্যালবাম।  এর আগে গত ৬ এপ্রিল প্রকাশিত হয় ‘কানসূতা ০০১’ অ্যালবামটি। সে অ্যালবামে গান করেন আরমিন মুসা, অর্ক ও জয়িতা। এ আয়োজনের এক্টিভিটি পার্টনার শাহ সিমেন্ট।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন