বিজ্ঞাপন

গাড়ি, খাট-কম্বলসহ ডিসি অফিসের সামনে লতিফ সিদ্দিকীর অনশন

December 17, 2018 | 6:31 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

টাঙ্গাইল: নির্বাচনি প্রচারণার সময় গাড়িবহরে হামলার প্রতিবাদে জেলা প্রশাসক ও  রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে দুইদিন ধরে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী অনশন ও অবস্থান ধর্মঘট পালন করছেন। গত দুইদিন ধরে গাড়িবহরে হামলার সুষ্ঠু বিচার দাবিতে তিনি এই কর্মসূচি পাালন করছেন।

সোমবার (১৭ ডিসেম্বর) বৈরী আবহাওয়া ও শীতের কারণে সেখানে তিনি খাট পেতে নিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, ডিসি অফিসের সামনে ডেকোরেটরের পর্দা দিয়ে একটি ছোটখাটো প্যান্ডেল তৈরি করা হয়েছে। ভেতরে একটি খাটে সাজানো-গোছানো বিছানায় শুয়ে আছেন লতিফ সিদ্দিকী। তাকে ঘিরে কিছু নেতাকর্মী ভিড় করে আছেন। কেউ সেখানে দাঁড়িয়ে আছেন, আবার কেউ বসে বসে পত্রিকা পড়ছেন।

বিজ্ঞাপন

গাড়িবহরে হামলার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করে লতিফ সিদ্দিকী জানান, সুষ্ঠু নির্বাচন হবে, প্রধানমন্ত্রীর এ আশ্বাসে তিনি নির্বাচনে অংশ নিয়েছেন। কিন্তু নির্বাচনের পরিবেশ সুষ্ঠু নয়,পরিবেশ ভয়াবহ। যতক্ষণ পর্যন্ত এ ঘটনার সুষ্ঠু বিচার না হবে ততক্ষণ পর্যন্ত তিনি এখানে অবস্থান করবেন।

এর আগে, রোববার দুপুরে কালিহাতী উপজেলার সরাতৈল গোহালিয়া বাড়ি এলাকায় একটি সমাবেশে যোগ দেওয়ার জন্য যাচ্ছিলেন। পথে তার গাড়িবহরে হামলা চালানো হয়। এতে চারটি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় লতিফ সিদ্দিকীর বেশ কয়েকজন কর্মী আহত হন।

বিজ্ঞাপন

লতিফ সিদ্দিকী হামলার জন্য আওয়ামী লীগ প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারীর কর্মীদের দায়ী করেছেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে টাঙ্গাইল জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেন। ঘটনার সুষ্ঠু তদন্ত, হামলারকারীদের গ্রেফতার ও কালিহাতী থানার ওসি মোশারফ হোসেনকে প্রত্যাহার না করা পর্যন্ত তিনি সেখানেই বসে থাকবেন বলে জানান।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন,  ‘এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

সারাবাংলা/এমএইচ/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন