বিজ্ঞাপন

গুজবের মামলায় ফারিয়া তিন দিনের রিমান্ডে

August 17, 2018 | 6:44 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ফারিয়া মাহজাবিনের (২৮) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী এই আদেশ দেন। এর আগে মামলাটির তদন্তকারী কর্মকর্তা হাজারীবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মাজেদুল ইসলাম সাত দিনের রিমান্ড আবেদন করেন।

মাজেদুল ইসলাম উল্লেখ করেন “ছাত্র আন্দোলনে আন্দোলনকারীদের খাবার সরবরাহ, বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে উসকানিমূলক গুজব ছড়িয়েছেন ফারিয়া মাহজাবিন। তার সঙ্গে আরে কে কে জড়িত ছিল তা জানতে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।”

বিজ্ঞাপন

আদালতে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এদিন র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, গোয়েন্দা পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল (বৃহস্পতিবার) রাত পৌনে ১২টার দিকে ধানমন্ডির হাজী আফসার উদ্দিন রোডের ২৫/১ নম্বর ১০ তলা ভবনের ৯০১ নম্বর ফ্ল্যাট থেকে ফারিয়াকে আটক করে র‌্যাব-২ এর একটি দল। ফারিয়ার মোবাইল ফোন জব্দ করা হয়েছে এবং তার ফেসবুক প্রোফাইলের প্রিন্ট কপি নেওয়া হয়েছে।

র‌্যাব আরো জানায়, ফারিয়া ও তার সহযোগীরা সামাজিক যোগাযোগমাধ্যমে নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন রকম উসকানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত আডিও ক্লিপ ছড়াচ্ছিলেন।

বিজ্ঞাপন

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (এএসপি) রবিউল সারাবাংলাকে বলেন, এসব অভিযোগে তার নামে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারার মামলা দায়ের করে শুক্রবার বেলা ১১টার দিকে র‌্যাব ফারিয়াকে হাজারীবাগ থানায় সোপর্দ করে। ওই মামলায় আরেক আসামিকে পলাতক দেখানো হয়েছে।

আরো পড়ুন: ফারিয়াকে ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন