বিজ্ঞাপন

গুজব ছড়িয়ে দুর্গা পূজায় নাশকতার আশঙ্কা পূজা পরিষদের

October 14, 2018 | 8:43 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: গুজব ছড়িয়ে দুর্গা পূজায় অপ্রীতিকর পরিস্থিতি ঘটানোর আশঙ্কা করছেন চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের নেতারা। তারা প্রশাসনকে এই বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন।

দুর্গাপূজা শুরুর একদিন আগে রোববার (১৪ অক্টোবর) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এই আশঙ্কার কথা জানান।

এতে পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত বলেন, ‘আমরা অতীতে ফেসবুকে গুজব ছড়িয়ে রংপুর ও ব্রাহ্মণবাড়ীয়ায় নারকীয় হামলা দেখেছি। রামুর বৌদ্ধ মন্দিরের ঘটনা দেখেছি। সামনে নির্বাচন। অশুভ শক্তিরা তৎপর হয়ে উঠছে। সেজন্য আমরা বারবার প্রশাসনকে এই গুজবের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা ইতোমধ্যে রেঞ্জ ডিআইজি, এসপি এবং সিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করেছি। সেখানেও আমরা এই আশঙ্কার কথা জানিয়েছি। তারা যথাযথ উদ্যোগ নেওয়ার কথা বলেছেন। আমরা আশা করছি, উৎসবমুখর পরিবেশে নির্বিঘ্নে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় এই উৎসব সম্পন্ন হবে।

শ্যামল কুমার পালিত জানান, এ বছর চট্টগ্রাম জেলায় সার্বজনীন ১ হাজার ৫১০টি এবং ব্যক্তিগতভাবে আরও ৩১৫টি দুর্গাপূজা হচ্ছে।

দুর্গাপুজা উপলক্ষে চারদিন সরকারি ছুটি ঘোষণা, প্রতি উপজেলায় সরকারি উদ্যোগে একটি মন্দির নির্মাণ, হিন্দু কল্যাণ ট্রাস্ট বাতিল করে ফাউন্ডেশন গঠন করার দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।

বিজ্ঞাপন

এ সময় অন্যান্যের মধ্যে পরিষদের প্রাক্তন সভাপতি দিলীপ কুমার মজুমদার, প্রাক্তন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ ও চন্দন বিশ্বাস, সাংবাদিক নিরুপম দাশগুপ্ত উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন