বিজ্ঞাপন

গুরুর নামে প্রবর্তিত পুরস্কার পাচ্ছেন শিষ্য

August 20, 2018 | 3:46 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

লিয়াকত আলী লাকী। নাট্যব্যক্তিত্ব এবং দক্ষ সংগঠন হিসেবে পরিচিত। সঙ্গীতজ্ঞ ভূপেন হাজারিকাকে নিজের আদর্শিক নেতা ও গুরু বলে মানেন লিয়াকত আলী লাকি। তার কাছে গানও শিখেছেন তিনি। ছাত্র জীবনের উত্তাল তারুণ্যে ভূপেন হাজারিকার গান কণ্ঠে ধারণ করে সবাইকে চমক লাগাতেন সত্তর ও আশির দশকের মঞ্চমাতানো এই শিল্পী। ১৯৭৫ পরবর্তীতে বঙ্গবন্ধু ও ভূপেন হাজারিকার গান নিয়ে সারা বাংলা জুড়ে অনুষ্ঠান করেছেন লিয়াকত আলী লাকী। একটা সময় ভূপেন হাজারিকার সাথে সাক্ষাৎ হলে তাঁর গান শুনে ভূপেন হাজারিকা বলেন ‘তুমি তো বাংলাদেশের ভূপেন হাজারিকা।’


আরও পড়ুন :  এতিম শিশুর সঙ্গে নাচলেন প্রিয়াঙ্কা


এবার সেই গুরুর নামে প্রবর্তিত পুরস্কার পাচ্ছেন লিয়াকত আলী লাকি। পুরস্কারের নাম ‘ড. ভূপেন হাজারিকা ব্যতিক্রম ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ২০১৮’। ভারতের আসামের গৌহাটিতে কর্মশ্রী হিতেস্বর সাইকিয়া মিলনায়তনে আগামী ৮ সেপ্টেম্বর ‘ব্যতিক্রম মাস অ্যাওয়ারনেস অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন’ আয়োজন করতে যাচ্ছে উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী ভূপেন হাজারিকার ৯২তম জন্মজয়ন্তী। সেখানেই লিয়াকত আলী লাকিকে পুরস্কারে সম্মানিত করা হবে। ভূপেন হাজারিকার ৯২তম জন্মজয়ন্তী অনুষ্ঠানের সহযোগিতায় আছে ভূপেন হাজারিকা কালচারাল ট্রাস্ট, ফ্রেন্ডস অব বাংলাদেশ: ঢাকা এবং আসাম, আইসিসিআর এবং আসাম সরকারের সংস্কৃতি বিভাগ।

ড. ভূপেন হাজারিকা ব্যতিক্রম ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড প্রাপ্তিতে লিয়াকত আলী লাকী বলেন ‘আমি আবেগ আপ্লুত। পঁচাত্তরের পরে বঙ্গবন্ধুর গান, দেশের গান, গণসঙ্গীত বিশেষ করে ভূপেন হাজারিকার গান গেয়ে সারা বাংলাদেশে বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়েছি এবং বঙ্গবন্ধুর বিরুদ্ধে যে অপপ্রচার হয়েছে তার প্রতিবাদ করেছি। আজকে সেই বরেণ্য শিল্পীর নামে যে পদকটি আমাকে দেয়া হচ্ছে সেটি শুধু আমার জন্য পরম পাওয়া নয়, দেশের জন্য, দেশের মানুষের জন্যও পরম পাওয়া’।

বিজ্ঞাপন

ভারতের আসামের গৌহাটিতে আগামী ৮ সেপ্টেম্বর ২০১৮ কর্মশ্রী হিতেস্বর সাইকিয়া মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার গ্রহণ করার জন্য লিয়াকত আলী লাকী গৌহাটি যাবেন।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন