বিজ্ঞাপন

গুলশানে বৈঠকে বসেছে জাতীয় ঐক্যফ্রন্ট

October 17, 2018 | 9:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজপথের বিরোধী দল বিএনপি ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমন্বয়ে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট বৈঠকে বসেছে।

বুধবার (১৭ অক্টোবর) রাত ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর এই প্রথম বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের কোনো বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন- জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়েছে ২০ দল

বিজ্ঞাপন

বৈঠকে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ; জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, সহসভাপতি তানিয়া রব ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী।

জোট সূত্রে জানা গেছে, জোট পরিচালনার জন্য লিয়াজোঁ কমিটি গঠন, জোটের কর্মসূচি ও কর্মকৌশল নির্ধারণ এবং আনুষাঙ্গিক বিষয়ে আলোচনা হচ্ছে এই বৈঠকে।

এর আগে, গত ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন জোট হিসেবে আত্মপ্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। ওই দিন সংবাদ সম্মেলনে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জোটের শীর্ষ নেতারা। সংবাদ সম্মেলন থেকে জোটের সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

এদিকে, দীর্ঘদিন ধরে দেশের রাজনীতিতে বৃহত্তর ঐক্য গঠনে ড. কামাল হোসেন, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্নাসহ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা-বৈঠক চালিয়ে গেলেও শেষ পর্যন্ত জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত হয়নি বিকল্পধারা বাংলাদেশ। সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন দলটি ওই একই দিন বারিধারার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জানায়, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনো ঐক্য প্রক্রিয়ায় তারা থাকবে না।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন