বিজ্ঞাপন

গৃহকর্মী হাওয়ার নিযার্তনকারীদের শাস্তি দাবি

November 9, 2018 | 1:28 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর বনশ্রীতে শিশু গৃহকর্মী হাওয়া বিবি (১৪) নির্যাতনের প্রতিবাদসহ সারাদেশে গৃহকর্মী, নারী-শিশু নির্যাতন প্রতিরোধ ও শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন।

শুক্রবার ( ৯ নভেম্বর ) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটির সদস্যরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর দফতরের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা মহানগর উত্তরের সভাপতি আক্তারুজ্জামান বাবুল, বাংলাদেশ মানবাধিকার কমিশন ডেপুটি গর্ভনর ডা. আনোয়ার ফরাজী ইমন, বাংলাদেশ মানবাধিকার, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. ফিরোজ আলম সুমনসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে শুধু হাওয়া বিবিই নির্যাতনের শিকার নয়, দেশে অগণিত অনেক গৃহকর্মী এভাবে প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন গৃহকর্মীদের ওপর নির্যাতনের বিরুদ্ধে সোচ্ছার রয়েছে। যেখানে নির্যাতনের খবর পাওয়া যাবে সেখানেই BHRC সাহায্যের জন্য ছুটে যাবে। BHRC নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন মানববন্ধন কর্মসূচি পালন ও সাধারণ মানুষকে সচেতনা করে আসছে।

বক্তরা আরও বলেন, সারাদেশে একটার পর একটা নারী নির্যাতন, ধর্ষণ ও দোররা মারার ঘটনা ঘটছে। বাংলাদেশে গৃহকর্মী নির্যাতন রোধ আইন থাকলেও সেটি যথাযথ মানা হচ্ছে না। আইনের প্রতি সাধারণের মানুষে আস্থা কমে গেছে। আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর কতিপয় সদস্য যথাযথ আইন প্রয়োগ করছে না। বাংলাদেশ মানবাধিকার কমিশন আশা করে দেশে আইনের যথাযথ প্রয়োগ হবে।

সারাবাংলা/এআই/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন