বিজ্ঞাপন

গৃহশিক্ষকের হাত ধরে হিযবুত তাহরীরে যোগ দিয়ে গ্রেফতার স্কুলছাত্র

January 15, 2019 | 2:50 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: গৃহশিক্ষকের হাত ধরে নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহরীর-এ যোগ দেওয়ার পর গ্রেফতার হয়েছে ফাহাদ বিন সোলায়মান নামে এক স্কুলছাত্র। এর আগে অবশ্য তার গৃহশিক্ষক সাবকাত আহম্মেদকেও গ্রেফতার করে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

সোমবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে নগরীর কোতোয়ালী থানার রুমঘাটা এলাকা থেকে ফাহাদকে গ্রেফতার করা হয়।

১৮ বছর বয়সী ফাহাদ চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষার্থী বলে সারাবাংলাকে জানিয়েছেন সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ।

বিজ্ঞাপন

শহীদুল্লাহ সারাবাংলাকে বলেন, ‘গত ৬ জানুয়ারি আমরা হিযবুত তাহরীরের চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার প্রধান সাবকাতকে গ্রেফতার করি। সাবকাত ছিলেন এই ফাহাদের ‍গৃহশিক্ষক। সাবকাতের তথ্যে আমরা ফাহাদকে গ্রেফতার করেছি। ফাহাদও একজন সক্রিয় সংগঠক। চট্টগ্রাম নগরীর বিভিন্নস্থানে হিযবুতের পোস্টার লাগানো ও লিফলেট বিলি কর্মসূচির অন্যতম সংগঠক ফাহাদ।’

কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক আফতাব হোসাইন সারাবাংলাকে জানান, ফাহাদের বাবা মো. সোলায়মান ঠিকাদারি ব্যবসায় যুক্ত। তাদের বাসা নগরীর সাবএরিয়া মাছুয়া ঝর্ণা এলাকায়। ফাহাদ দশম শ্রেণিতে ওঠার পর হিযবুত তাহরীরের সঙ্গে যুক্ত হয়। এজন্য সে দুইবছর এসএসসি পরীক্ষা না দিয়ে অনিয়মিত হয়ে পড়ে। তবে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিতে ফাহাদ কোচিং করছে বলে জানান পরিদর্শক আফতাব।

সারাবাংলা/আরডি/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন