বিজ্ঞাপন

গোল্ডেন গ্লোবে এশিয়ান অভিনেত্রীর মনোনয়ন

December 7, 2018 | 9:31 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

গোল্ডেন গ্লোবের শেষ ৪৪ বছরের ইতিহাসে প্রথম এশিয়ান নারী অভিনেত্রী পেয়েছে মনোনয়ন। তিনি হলেন কনসট্যান্স উ। এশিয় বংশোদ্ভূত কনসট্যান্স আমেরিকান অভিনেত্রী। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘ক্রেজি রিচ এশিয়ান’ সিনেমায় অভিনয়ের জন্য কমেডি সিনেমার সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।

এর আগে ১৯৭৬ সালে এশিয় বংশোদ্ভূত ইভান অ্যালামেন ‘জিসাস ক্রাইস্ট সুপারস্টার’ সিনেমার জন্য গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন।

সম্প্রতি ঘোষণা করা হয়েছে গোল্ডেন গ্লোবের মনোনয়ন প্রাপ্তদের নাম। সিনেমা, টেলিভিশন ও অনলাইনে প্রকাশিত প্রোডাকশনের বিভিন্ন বিভাগে পুরস্কার দিয়ে আসছে গোল্ডেন গ্লোব। যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের সিনেমা, টিভি ও অনলাইন প্রোডাকশন প্রতিযোগিতা করে এই অ্যাওয়ার্ডে।

বিজ্ঞাপন

২০১৮ সালে মুক্তি পাওয়া বিভিন্ন সিনেমা এবং টিভিতে প্রদর্শিত নাটক ও অনুষ্ঠানের মধ্য থেকে গোল্ডেন গ্লোব সেরার নাম ঘোষণা করবে। তার আগে বৃহস্পতিবার (৬ নভেম্বর) ঘোষণা করা হয়েছে ২০১৭ সালের মনোনীতদের নাম।

সিনেমার ১৪টি বিভাগে দেয়া হবে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। মনোনীতদের মধ্যে উল্লেখযোগ্য বিভাগ ও মনোনয়ন প্রাপ্তদের নাম দেয়া হলো।

সেরা চলচ্চিত্র বিভাগে মনোনয়ন পেয়েছে ব্ল্যাক প্যানথার, ব্ল্যাককেক্ল্যান্সম্যান, বোহেমিয়ান র‌্যাপসোডি, ইফ বেইলি স্ট্রিট কুড টক এবং আ স্টার ইজ বর্ন।

বিজ্ঞাপন

গ্লেন ক্লোজ (দ্য ওয়াইফ), লেডি গাগা (আ স্টার ইজ বর্ন), নিকোল কিডম্যান (ডেস্ট্রয়ার), মেলিসা ম্যাকার্থি (ক্যান ইউ এভার ফরগিভ মি?) এবং রোজামন্ড পাইক (আ প্রাইভেট ওয়ার) পেয়েছেন সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন।

সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন পেয়েছেন ব্র্যাডলি কুপার (আ স্টার ইজ বর্ন), উইলিয়াম ড্যাফো (অ্যাট এটারনিটি’স গেট), লুকাস হেজেস (বয় ইরেজড), র‌্যামে মালেক (বোহেমিয়ান র‌্যাফসোডি) এবং জন ডেভিড ওয়াশিংটন (ব্ল্যাককেক্ল্যান্সম্যান)।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন