বিজ্ঞাপন

ঘুষসহ আটক নৌ অধিদফতরের প্রধান প্রকৌশলী কারাগারে

April 13, 2018 | 5:32 pm

।।  স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পাঁচ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে আটক নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ড. এস এম নাজমুল হকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৩ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটকে রাখার আবেদন করেন। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম প্রকৌশলী নাজমুল হকের জামিন চেয়ে শুনানি করেন।

বিজ্ঞাপন

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে  কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বৃহস্পতিবার (১২ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্তোরাঁ থেকে দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ৭ সদস্যের একটি দল ঘুষ নেওয়ার সময় তাকে হাতেনাতে আটক করেন।

দুদকের পরিচালক নাসিম আনোয়ার সাংরাবাংলাকে বলেন, ‘মেসার্স সৈয়দ শিপিং মাইন্ড-এর নকশা ও জাহাজ অনুমোদনের জন্য মোট পনের লাখ টাকা ঘুষ দাবি করেন প্রধান প্রকৌশলী নাজমুল হক। ঘুষের প্রথম কিস্তির ৫ লাখ টাকা নাজমুল আগেই গ্রহণ করেন। দ্বিতীয় কিস্তির টাকার জন্য সম্প্রতি পীড়াপীড়ি শুরু করেন। নাজমুলের চাপে পড়ে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ বৃহস্পতিবার সকালে আমাদের (দুদক) সঙ্গে যোগাযোগ করেন। এরপর পরিকল্পিতভাবে সেগুনবাগিচার রেস্তোরাঁ থেকে পাঁচ লাখ টাকাসহ নাজমুলকে আটক করা হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/আইএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন