বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে সারাদেশে গুড়িগুড়ি বৃষ্টি

December 17, 2018 | 10:43 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের আন্দামান সাগরের নিম্মচাপ থেকে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে উত্তাল বঙ্গপসাগর।আন্দামান সাগর থেকে বঙ্গপসাগরে এসে আরও বেশি শক্তিশালী হয়েছে ঘূর্ণিঝড়টি।

তবে আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঘূর্ণিঝড় ফেথাইয়ের বাংলাদেশের দিকে আসার কোনো সম্ভাবনা নেই। তবে সাগর উত্তাল থাকায় ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে দেশের সমুদ্রবন্দরগুলোতে। এ ছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদফতর।

ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে রোববার মধ্যরাত থেকে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির পরই শীত জেঁকে বসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

ভারতীয় আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ফেথাই আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে সোমবার বিকেল নাগাদ কাকিনাদা এলাকা দিয়ে অন্ধ্র উপকূল অতিক্রম করতে পারে। উপকূল অতিক্রম করার পর বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে এ ঘূর্ণিঝড় ওইদিনই গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। ঘণ্টায় ৯৫ কিলোমিটার গতির বাতাসের শক্তি নিয়ে এ ঝড় ধীরে ধীরে ভারতের অন্ধ্র উপকূলের দিকে এগোচ্ছে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন