বিজ্ঞাপন

চকবাজারে আগুন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

February 21, 2019 | 11:09 am

।।সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর চকবাজারে ভয়াবহ আগুনে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে পৃথক শোকবার্তায় তারা এ মর্মান্তিক ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আহতদের আশু সুস্থতাও কামনা করেন তারা।

এছাড়া এ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বানও জানান তারা।

বিজ্ঞাপন

চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে এবং নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিতে যথাযথ কর্তৃপক্ষকে  নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম  সকালে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টা মসজিদের পাশের কয়েকটি ভবনে আগুন লেগে প্রায় ৭০জন মানুষ নিহত হন এবং বহু হতাহতের ঘটনা ঘটে।

প্রেস সচিব বলেন, আগুনে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে এবং নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিতে যথাযথ কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুনচকবাজারে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে সরকার: ওবায়দুল কাদের

এর আগে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে আগুন লাগে চকবাজারের ওয়াহেদ ম্যানসনে। ওই ভবনে থাকা কেমিক্যালের গোডাউন থাকার কারণেই মূলত আশপাশের ভবনগুলোতে আগুন ভয়াবহভাবে ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া দগ্ধ আরও ৪১ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস বলছে, আগুন তাদের ‘আওতাধীন’ রয়েছে, এখনই পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে বলা যাবে না।

এদিকে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ প্রেস ব্রিফিংয়ে জানান, এখন পর্যন্ত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত আরও ৪১ জনকেও পাঠানো হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। আমরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছি। উদ্ধার অভিযান শেষ হলে বিস্তারিত জানাতে পারব।

বিজ্ঞাপন

ভেতরে আরও মরদেহ থাকার আশঙ্কা রয়েছে কি না— জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনও খুঁজছি। নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা ও সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান এসময় উপস্থিত ছিলেন। এরই মধ্যে স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিমও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন