বিজ্ঞাপন

চকবাজারে রেলমন্ত্রী, দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস

February 22, 2019 | 2:37 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের চুরিহাট্টায় পুড়ে যাওয়া ধ্বংসস্তুপ পরিদর্শন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এ সময় তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। যে কারণেই এই ঘটনা ঘটুক না কেন উপযুক্ত তদন্তের মাধ্যমে প্রকৃত দোষী খুঁজে বের করার চেষ্টা করা হবে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পরিষ্কার নির্দেশনা দিয়েছেন এবং দুটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন তারা বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেবে। প্রতিবেদন অনুযায়ী যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে। তাছাড়া ক্ষতিগ্রস্তদের পাশে সরকার অবশ্যই থাকবে। প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো ক্ষতিগ্রস্তদের জন্য বিভিন্ন সহযোগিতার আশ্বাস দিয়েছেন সে অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

রেলমন্ত্রী বলেন, এ ধরনের ঘটনা কোনো ভাবে কাম্য নয়। তবে, এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা যাতে ক্ষতি কাটিয়ে উঠতে পারে সেজন্য আমাদের সরকার তাদের পাশে প্রত্যক্ষভাবে লেগে থাকবে।

এর আগেও এমন ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে কিন্তু ব্যবস্থা গ্রহণ হয়নি এমন প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, দেখুন যেকোনো ঘটনা ঘটার পর আমরা ব্যবস্থা নিলেও পরবর্তীতে আবারো তারা ঢুকে পরে। ফলে, তদন্ত এবং গৃহীত পদক্ষেপ কোনো কাজে আসে না। তবে এবারের ঘটনায় স্থায়ী পদক্ষেপ নিতে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন