বিজ্ঞাপন

চট্টগ্রামে আ’লীগের তিন এমপির বিরুদ্ধে কেন্দ্রে অভিযোগ

April 21, 2018 | 10:37 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের তিন সংসদ সদস্যের বিরুদ্ধে দলকে অসহযোগিতার অভিযোগ পাঠানো হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে। এরা হলেন, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং ও খুলশী) আসন থেকে নির্বাচিত ডা. আফছারুল আমিন, চট্টগ্রাম-১১ (বন্দর) আসনের এম এ লতিফ এবং চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের দিদারুল আলম।

শনিবার (২১ এপ্রিল) রাতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এই তথ্য জানিয়েছেন।

নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে রাত ৮টায় শুরু হওয়া এই সভা পৌনে ১০টায় শেষ হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বিজ্ঞাপন

দলীয় সূত্র মতে, সভায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের কাছে মহানগরীর তিন সংসদ সদস্যের কাছ থেকে তাদের উন্নয়ন প্রকল্পের কোনও তালিকা পাওয়া গেছে কি না জানতে চান। জবাবে নাছির জানান, বারবার চিঠি দেওয়ার পরও তিন এমপি কোনও তালিকা দেননি। বিষয়টি তিনি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিঠি দিয়ে অবহিত করেছেন।

খোরশেদ আলম সুজন সারাবাংলাকে বলেন, গত ফেব্রুয়ারিতে তিন এমপির কাছে প্রকল্পের তালিকা চাওয়া হয়েছিল। তাদের প্রত্যেকের কাছে চিঠি পাঠানো হয়েছিল। কিন্তু তারা সেটা দেননি। আমি সভায় এই বিষয়ে প্রশ্ন উত্থাপন করেছিলাম। তখন সাধারণ সম্পাদক জানিয়েছেন, তিন এমপির অসহযোগিতার বিষয়টি তিনি কেন্দ্রকে চিঠি দিয়ে জানিয়েছেন।

জানতে চাইলে আ জ ম নাছির উদ্দিন সারাবাংলাকে বলেন, এমপি সাহেবরা যদি তাদের করা উন্নয়ন প্রকল্পের তালিকা দিতেন তাহলে আমরা সভা-সমাবেশে সেটা প্রচার করতে পারতাম। কিন্তু দু:খজনকভাবে উনারা সেটা দেননি। বিষয়টি আমি চিঠি দিয়ে সাধারণ সম্পাদক মহোদয়কে জানিয়েছি। কেন্দ্র এখন বিষয়টি দেখবেন।

বিজ্ঞাপন

সংসদ সদস্য ডা.আফছারুল আমিন সারাবাংলাকে বলেন, আমি মহানগরীর এমপি। মহানগরীর উন্নয়নের দায়িত্ব এমপির নয়। এটা সিটি করপোরেশনের দায়িত্ব। সিটি করপোরেশন কি কি কাজ করছে সেটা প্রচার করলেই সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার হয়ে যাবে। এরপরও আমি যদি চিঠি পেতাম অবশ্যই জবাব দিতাম।

এম এ লতিফ সারাবাংলাকে বলেন, আমি কোনও চিঠি পাইনি। আমি তো বিষয়টি জানিও না।

বক্তব্য জানতে ফোন করা হলেও সংসদ সদস্য দিদারুল আলমের মোবাইল বন্ধ পাওয়া গেছে।

আফছারুল আমিন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও এম এ লতিফ সদস্য। তবে দুই সংসদ সদস্য কার্যনির্বাহী কমিটির কোন সভায় উপস্থিত থাকেন না বলে অভিযোগ আছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগরীর পাঁচটি সংসদীয় আসনের মধ্যে বাকি দুটিতে জাতীয় পার্টি ও জাসদের সংসদ সদস্য আছেন।

এদিকে কার্যনির্বাহী কমিটির সভায় নগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমকে জোরদার করতে ১০টি টিম গঠনের কথা জানিয়েছেন আ জ ম নাছির উদ্দিন। তিনি সারাবাংলাকে বলেন, প্রতিটি টিমে একজন আহ্বায়ক ও একজন সদস্য সচিব আছেন। বাকিরা সদস্য হিসেবে থাকবেন। তারা একেবারে পাড়ায় পাড়ায় যাবেন।

এছাড়া আগামী ৫ মে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধি সভা করার সিদ্ধান্ত হয়েছে। এতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের থাকবেন বলে জানিয়েছেন আ জ ম নাছির উদ্দিন।

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন