বিজ্ঞাপন

চট্টগ্রামে সাংবাদিক আমানুল্লাহ কবীরের শোকসভা

January 19, 2019 | 6:10 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রয়াত সাংবাদিক আমানুল্লাহ কবীরের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ জানুয়ারি) সকালে নগরীর নূর আহমদ সড়কে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) মিলনায়তনে এর আয়োজন করা হয়। সিএমইউজে আমানুল্লাহ কবীরের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

সভায় সাংবাদিক নেতারা বলেন, আমানুল্লাহ কবীরের আদর্শিক একটি অবস্থান ছিল। সেই অবস্থান প্রকাশে তিনি রক্ষণশীল ছিলেন না। কিন্তু সাংবাদিকতা ও দেশের স্বার্থের প্রশ্নে তিনি দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে কথা বলতে কুণ্ঠাবোধ করতেন না।

বক্তারা আরও বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও জনগণের স্বার্থের প্রশ্নে আপোষহীন ছিলেন আমানুল্লাহ কবীর। সাংবাদিকদের রুটি-রুজি ও অধিকার আদায়ের আন্দোলনে তিনি সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন।

বিজ্ঞাপন

জ্যেষ্ঠ সাংবাদিক মুস্তফা নঈমের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন সাংবাদিক নেতা জাহিদুল করিম কচি, মোহাম্মদ শাহ নওয়াজ, সালেহ নোমান, দিদারুল হক, সাইফুল ইসলাম শিল্পী, মোহাম্মদ হোছাইন, নুরুল আমিন মিন্টু, আবদুল করিম ও জামাল হাওলাদার।

সভা শেষে দোয়া মাহফিল ও মুনাজাত পরিচালনা করেন প্রবীণ সাংবাদিক ছগির আহমদ।

গত ১৬ জানুয়ারি বর্ষীয়ান সাংবাদিক আমানুল্লাহ কবীরের জীবনাবসান ঘটে। তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন