বিজ্ঞাপন

চলে গেলেন ফিলিস্তিনের প্রখ্যাত সংগীতশিল্পী রিম বান্না

March 24, 2018 | 8:44 pm

আন্তর্জাতিক ডেস্ক

বিজ্ঞাপন

ফিলিস্তিনের বিখ্যাত সংগীতশিল্পী, গীতিকার ও সুরকার  রিম বান্না মারা (৫১) গেছেন। ৯ বছর ধরে স্তন ক্যান্সারে ভোগার পর শনিবার (২৪ মার্চ) নিজ শহর নাজারেথে মারা যান তিনি।

শনিবার সকালে পরিবারের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্টাটাসে রিম বান্নার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বলে আলজাজিরার প্রতিবেনে বলা হয়েছে।

এই সংগীতশিল্পী দেশাত্ববোধক গানের জন্য সারা বিশ্বে পরিচিত ছিলেন । তিনি ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলি আগ্রাসন রোধের পক্ষে বহু গান রচনা লিখেছেন।

বিজ্ঞাপন

তিন সন্তান, মা ও ভাইকে রেখে পরপারে পাড়ি জমান রিম বান্না। বান্নার ভাই ফিরাস ফেসবুক স্টাটাসে লেখেন, আমার বোন রিম বান্না চলে গেছেন। তার চলে যাওয়াতে আমি, আমাদের মা জোহাইরা স্যাবভোঘ, বান্নার তিন সন্তান বেলাসান, আরসালেম ও কামরান এবং তার বন্ধুরা গভীরভাবে মর্মহাত।

বান্নার মা জোহাইরা ফিলিস্তিনের বিখ্যাত কবি। তিনি তার ফেসবুক পেজে লেখেন, তার মেয়ে চলে গেছেন। কিন্তু তার ভুবন ভুলানো হাসি রয়ে গেছে।

গত সপ্তাহে এক বিবৃতিতে তার পরিবারের সদস্যরা বান্নার ভক্তদের উদ্দেশ্যে বলেন, বান্নার অবস্থা ভাল নয়। চিকিৎসার জন্য তিনি নাজারেথ হাসপতালে আছেন। তবে তিনি এখনো স্বপ্ন দেখেন, আবার সেরে উঠবেন বলে আশা করেন এবং সংগীত জগতে ফিরতে চান।

বিজ্ঞাপন

২০০৯ সালে ক্যান্সার ধারা পড়ে এই সংগীত শিল্পীর। এর দুই বছর আগে থেকে তিনি গান গওয়ার সক্ষমতা হারিয়ে ফেলেন। তবে গান লেখা ও সুর করার চালিয়ে যেতে থাকেন।

সারাবাংলা/আইএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন