বিজ্ঞাপন

চলে যাওয়ার দুই বছর

March 20, 2018 | 12:48 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

১৯৮৪ সালে দেশীয় চলচ্চিত্রে এসেছিলেন যে নতুন মুখ, তিনি আজ নেই। চলে গেছেন অদেখালোকে। ২০ মার্চ সেই প্রস্থানের দ্বিতীয় বছর। চলচ্চিত্র ও টিভির নন্দিত অভিনেত্রী পারভীন সুলতানা দিতির দ্বিতীয় মৃত্যুবার্ষিকী মঙ্গলবার (২০ মার্চ)। দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে ২০১৬ সালের এই দিনে মারা যান তিনি।

দিতি চলচ্চিত্রে এসেছিলেন এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে থেকে। তাকে স্মরণ করতে ও তার প্রতি শ্রদ্ধা জানতে এফডিসি’র শিল্পী সমিতিতে আয়োজন করা হয়েছে মিলাদ মাহফিল এবং স্মরণসভার। এছাড়া দিতির জন্মস্থান নারায়ণগঞ্জের সোনারগাঁ জামে মসজিদে রাখা হয়েছে মিলাদ মাহফিলের আয়োজন। খাওয়ানো হবে এতিম বাচ্চাদের।

ঢালিউডে দুইশরও বেশি সিনেমায় অভিনয় করেছেন দিতি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বিজ্ঞাপন

চলচ্চিত্র ছাড়াও অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন দিতি। উপস্থাপনা করেছেন রান্নাবিষয়ক অনুষ্ঠান। গেয়েছেন গানও। একটি একক অ্যালবামও প্রকাশ হয়েছিল এই অভিনেত্রীর।

দিতির প্রয়াণ দিবসে শিল্পীদের অনেকেই তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিজ্ঞাপন

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান লিখেছেন, ‘ভালোবাসা যত বড় জীবন তত বড় নয়’- সত্যিই তাই। দিতি আপু, তুমি আছো আমাদের হৃদমাঝারে। তোমাকে ভুলিনি। ভুলবোনা। অনন্ত ভালোবাসা তোমার জন্য।

পরিচালক শাহনেওয়াজ কাকলী লিখেছেন, দিতি আপার স্মরণে আজ এই দিনের শুরু।

বিজ্ঞাপন

দিতির মেয়ে লামীয়া চৌধুরীও দিনটি নিয়ে ফেসবুকে লিখেছেন- ‘পুরো জুলাই জুড়ে সে ছিল সাবলীল, চঞ্চল। অক্টোবরের মধ্যে সে হয়ে গেল আধা অন্তঃসার শূন্য দেহ। মার্চে এসে বাকি রইল তার একটুখানি নিঃশ্বাস। আর আজকের দিনে সে চলে গেল।

আজকের দিনে আমি কিছুই করব না। আমাকে কেউ কোনো মিলাদে ডাকবেন না। আমি দিনটাকে ভুলে থাকতে খুব ব্যস্ত। আমার মা আমার রক্তে মিশে আছে। আজকের দিন আমার কাছে অন্যান্য সাধারণ দিনের মতো।’

১৯৬৫ সালের ৩১শে মার্চ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে জন্মগ্রহণ করেন পারভীন সুলাতানা দিতি।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন