বিজ্ঞাপন

চাঁদে পা রাখা প্রথম মানুষকে নিয়ে সিনেমা

August 30, 2018 | 3:06 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চাঁদে পা রাখা প্রথম মানুষ নীল আর্মস্ট্রং। তাকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা আসে গত বছরের শুরুর দিকে। চলতি বছরের শেষ ধাপে এসে সিনেমাটির দ্বিতীয় ট্রেইলার প্রকাশ পেয়েছে অনলাইনে।

ছবির নাম ‘ফার্স্ট ম্যান’। ছবিটি পরিচালনা করছেন ‘লা লা ল্যান্ড’ খ্যাত পরিচালক এবং অস্কার ইতিহাসে সবচেয়ে কম বয়সী অস্কারজয়ী পরিচালক দামিয়েন শাজিলি।

১৯৬৯ সালে নভোচারী নীল আর্মস্ট্রং চাঁদের মাটিতে প্রথম পা রেখেছিলেন। তাকে নিয়ে ছবি, তাই সিনেমার নাম ‘ফার্স্ট ম্যান’। গুরুত্বপূর্ণ এই ছবিতে অভিনয় করেছেন কানাডিয়ান অভিনেতা ও সংগীতশিল্পী রিয়ান গোসলিং। ২০০৬ সালে হাফ নেলসন ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে অস্কার মনোনয়ন পান তিনি।

বিজ্ঞাপন

ছবির অন্যান্য চরিত্রে যারা অভিনয় করেছেন তারাও কম যান না। নীলের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড পাওয়া অভিনেত্রী ক্লেয়ির ফোয়। জোশি সিঙ্গার, যিনি ‘স্পটলাইট’-এর চিত্রনাট্য লিখে অস্কার পেয়েছিলেন, তিনিই লিখেছেন ‘ফাস্ট ম্যান: অ্যা লাইফ অব নীল অ্যা আর্মস্ট্রং’-এর চিত্রনাট্য।

চাঁদে যাওয়ার ঘটনাই নাটকীয়ভাবে দেখানো হবে ছবিতে। তবে দ্বিতীয় ট্রেইলারে গুরুত্ব দেয়া হয়েছে চাঁদে যাওয়ার মিশনের আগে নীল আর্মস্ট্রংয়ের ব্যক্তিগত জীবন। বিষয়টি নিয়ে স্ত্রী ও সন্তানদের সঙ্গে তার বোঝাপড়াসহ বিভিন্ন কিছুর আঁচ পাওয়া গেছে সেখানে।

বিজ্ঞাপন

‘ফার্স্ট ম্যান’ ছবি নির্মাণের ঘোষণার পর থেকেই আলোচনা ছিল ছবিটি নিয়ে। ট্রেইলার প্রকাশের পর এখন অনেকেই ছবিটিকে চলতি বছরের অস্কার দৌড়ে দৃঢ়তম প্রতিযোগী মনে করছে।

ভ্যারাইটি জানাচ্ছে টেম্পল হিল এন্টারটেইনমেন্টের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছে মার্টি বোয়েন এবং উইক গডফ্রে। এর আগে তারা একসঙ্গে ‘টুইলাইট’ এবং ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’ প্রযোজনা করেছিলেন।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন