বিজ্ঞাপন

চালক-রাইডারদের ইনস্যুরেন্স দেবে উবার

June 6, 2018 | 6:38 pm

।। সারবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশে উবার চালক ও যাত্রীদের বিনামূল্যে ইনস্যুরেন্স সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার। বুধবার (৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় উবার।

উবার কর্তৃপক্ষ জানায়, উবার ব্যাবহারের সময় যদি কোনো দুর্ঘটনা ঘটে এবং উবার ব্যবহারকারী বা চালক মৃত্যুবরণ করেন, স্থায়ী পঙ্গুত্ব বরণ করেন অথবা হাসপাতালে চিকিৎসা নেন, তাহলে তারা ফ্রি ইনস্যুরেন্স সুবিধা পাবেন। পাইওনিয়র ইনস্যুরেন্স উবার চালক ও রাইডারদের এ সুবিধা দেবে। উবারমটোসহ উবারের চার চাকার যানবাহনগুলোর ক্ষেত্রেও ইনস্যুরেন্স প্রযোজ্য হবে।

ইনস্যুরেন্সের আওতায় দুর্ঘটনায় মৃত্যু হলে উবার চালক বা ব্যবহারকারীর পরিবার পাবে দুই লাখ টাকা। আর স্থায়ীভাবে পঙ্গু হয়ে গেলে সর্বোচ্চ দুই লাখ টাকা এবং হাসপাতালে চিকিৎসা নিতে হলে সর্বোচ্চ এক লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন উবার চালক বা ব্যবহারকারী।

বিজ্ঞাপন

উবারের রিজিওনাল জেনারেল ম্যানেজার প্রভজিৎ সিং জানান, চালক ও ব্যবহারকারীদের উবার ব্যবহারের অভিজ্ঞতা বাড়াতে এবং বাজারে ইতিবাচক মনোভাব তৈরির উদ্দেশ্যে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ‘যেহেতু বাংলাদেশে রাইড শেয়ারিং সার্ভিস দিন দিন জনপ্রিয় হচ্ছে এবং আরো বেশি মানুষ এ সুবিধা নিচ্ছে, তাই ইনস্যুরেন্স সুবিধা এই রাইড শেয়ারিং খাতের ভবিষ্যতকে একটি কাঠামোর ওপর দাঁড় করাতে অগ্রণী ভূমিকা রাখবে।’

সারাবাংলা/এমএ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন