বিজ্ঞাপন

চীনে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করছে মালিশা এডু

May 2, 2018 | 8:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: উচ্চ শিক্ষার জন্য যারা চীনে যেতে চান এমন শিক্ষাথীদের জন্য সু-খবর নিয়ে এসেছে মালিশা এডু নামের একটা সংস্থা। চীনের সানশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ মালিশা এডু ঢাকায় একটি সেমিনারের মাধ্যমে সরাসরি শিক্ষার্থী ভর্তি নিচ্ছে। এই সুযোগ অব্যাহত থাকবে।

গত রোববার (২৯ এপ্রিল) বিকেলে মালিশা এডু-এর সৌজন্যে রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে এক আলোচনা সভা ও চীনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে স্পট এডমিশনের আয়োজন করা হয়।

চীনের সানশি বিশ্ববিদ্যালয়ের ডিন ড. লিও হুয়াসহ একটি প্রতিনিধি দল সে দেশের শিক্ষার বিভিন্ন দিক বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। এ সময় ডিন এবং এডমিশন অফিসার চীনা শিক্ষা ব্যবস্থা এবং আবাসিক ব্যবস্থা সম্পর্কে তুলে ধরেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ডিন প্রশ্নত্তোর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় চীনে মালিশা এডু-এর শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি সম্পন্ন হওয়ার পর তদের অভিব্যক্তি প্রকাশ করেন। এরপর শুরু হয় স্পট এডমিশন। শিক্ষর্থীদের বিভিন্ন একাডেমিক কাগজপত্র বিশ্ববিদ্যালয় নিরীক্ষণ করে প্রি-এডমিশন নোটিশ প্রদান করেন। চীনের সানশি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্কলারশিপ ও স্পট এডমিশনের সুযোগ রয়েছে।

বিশ্ববিদ্যালয়টিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিযারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ট্যুরিজম ম্যানেজমেন্ট, পেট্রোলিয়াম প্রকৌশল, আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতিতে উচ্চতর ডিগ্রি অর্জনের সুযোগ রয়েছে।

আলোচনা সভা ও স্পট অ্যাডমিশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সানশি বিশ্ববিদ্যালয়ের ওভারসিস স্টুডেন্ট অফিসের ডীন ড. লিউ হুয়া। এছাড়া বিশেষ অতিথি ছিলেন সানশি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. তং লি, রুরাল ডেভলপমেন্ট একাডেমি বগুড়ার পরিচালক ইঞ্জিনিয়ার এম এ মতিন, চীনের গুয়াংজু মালিশা এডুর চেয়ারম্যান শেখ কোরবান আলিসহ আরও অনেকেই।

বিজ্ঞাপন

এ অনুষ্ঠানের মাধ্যমে প্রায় ৩০ শিক্ষার্থী স্পট এডমিশনের সুযোগ পান। এছাড়া ভর্তির জন্য যোগাযোগ করা যেতে পারে এই ঠিকানায়- www.malishaedu.com ।

 

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন