বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় পাচারের সময় ১৫ কোটি টাকার স্বর্ণের বার জব্দ

April 25, 2018 | 8:52 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা থেকে ভারতে পাচারের সময় ৩৭ কেজি ওজনের ৩২০টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় ১৫ কোটি টাকা।

বুধবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলার নাস্তিপুর সীমান্ত এলাকা থেকে বারগুলো জব্দ করা হয়। তবে এ সময় কোনও পাচারকারীকে আটক করা যায়নি।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক ইমাম হাসান জানান, চুয়াডাঙ্গা থেকে ভারতে স্বর্ণের একটি চালান যাবে এমন সংবাদ পায় বিজিবি। বুধবার সকাল থেকে সীমান্তবর্তী সুলতানপুর ক্যাম্পের কমান্ডার হাবিলদার বীরোন্দ নেতৃত্বে বিজিবি সদস্য নিয়ে নাস্তিপুর ভারত সীমান্ত এলাকায় অবস্থান করছিল।

দুপুর ৩টার দিকে নাস্তিপুর সীমান্তে অজ্ঞাত পরিচয় ৩ জনকে দেখতে পেয়ে বিজিবি সদস্যরা তাদের উদ্দেশ্যে এগিয়ে যায়। বিজিবি সদস্যদের দেখতে পেয়ে তাদের কাছে থাকা তিনটি ব্যাগ মাথাভাঙ্গা নদীতে ফেলে সাঁতরে ভারতের অংশে ঢুকে পড়ে।

বিজ্ঞাপন

পরে বিজিবি সদস্যরা মাথাভাঙ্গা নদীতে তল্লাশী চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া তিনটি ব্যাগ উদ্ধার করে।

তিনি আরও জানান, এতবড় স্বর্ণের চালান জব্দের খবর পেয়ে এদিন বিকালে বিজিবির কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল আরশাদ হোসেনসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। তাদের উপস্থিতিতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ খুলে ব্যাগে থাকা ৩২০টি স্বর্ণের বার পাওয়া যায়।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন