বিজ্ঞাপন

চূড়ান্ত বিদেশি কোচ, ‘টার্গেট’ যুব অলিম্পিক

March 16, 2018 | 5:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: এশিয়ান গেমসের বাছাইপর্ব খেলতে ওমানে বাংলাদেশ হকি দল। মাহবুব হারুনের নেতৃত্বে ফাইনালে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে জিমি-চয়নরা। এর মাঝে গুঞ্জন ছিল বাছাইপর্ব শেষে মূলপর্বের আগেই বিদেশি কোচ নিয়োগ দিবে বাংলাদেশ হকি ফেডারেশন।

এর আগে মিশেল কিনান, জাইলস বনেট সহ একাধিক কোচের বৃত্তান্ত ছিল বাহফের হাতে। তাদের মধ্যে মালয়েশিয়ার গোপীনাথন কৃষ্ণমূর্তিতে মনে ধরেছে ফেডারেশনের। চূড়ান্ত করা হয়েছে সাবেক অলিম্পিক ও বিশ্বকাপ খেলায় অংশ নেয়া গোবিনাথকে।

তবে, জাতীয় দলের আগে অনূর্ধ্ব-১৬ দলের দায়িত্ব নিবেন তিনি। প্রথম অ্যাসাইন্টমেন্ট হবে যুব অলিম্পিকে বাংলাদেশের দলে কোচ হিসেবে কাজ করা। তার পারফর্মেন্সের ভিত্তিতে এগুবো ফেডারেশন।

বিজ্ঞাপন

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক জানান, ‘দেড় মাস সময় আছে। ব্যাংককে যুব অলিম্পিকের কোয়ালিফাইং রাউন্ডে। এরপরে সে যদি জাতীয় দলকেও কোচিং করাতে রাজী হয়, সামনে এশিয়ান গেমসের মূল পর্বও আছে। বাংলাদেশ দলের জন্য ভালো হয়। যেহেতু এর আগে যুব অলিম্পিক সে সেখানে কোচিং আরম্ভ করুক।’

এছাড়াও দেশের তৃণমূলে কাজে লাগানোর ইচ্ছা ফেডারেশনের। সাদেক জানান, ‘সে ওয়ার্ল্ড কাপ খেলেছে। অলিম্পিক খেলেছে। মালয়েশিয়ার বিভিন্ন বয়সভিত্তিক দলের হয়ে কোচিং করিয়েছে সে। তাকে নিয়ে দেশের তৃণমূলেও কাজ করানো যাবে। আপাতত তার প্রথম অ্যাসাইন্টম্যান্ট যুব অলিম্পিক।’

বিজ্ঞাপন

আগামী ২৫ এপ্রিল থেকে থাইল্যান্ডে হবে যুব অলিম্পিকের বাছাই পর্ব। মালয়েশিয়ার হয়ে ১৯৯৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলা কৃষ্ণমূর্তি দ্বিতীয় বারের মতো আসছেন বাংলাদেশে। এর আগে ২০১৪ সালে দুই মাসের জন্য এসেছিলেন তিনি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন