বিজ্ঞাপন

চেলসি-আর্সেনালের হোঁচট, ইউনাইটেডকে হারিয়েছে সিটি

November 12, 2018 | 9:59 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলমান ইংলিশ লিগে চেলসিকে রুখে দিয়েছে এভারটন। আর্সেনালের বিপক্ষে ড্র করেছে উলভারহ্যাম্পটন। আর হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ডার্বি ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে সিটিজেনরা।

নিজেদের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে এভারটনকে আতিথ্য দিয়েছিল চেলসি। শুরুর একাদশে মাঠে নেমেছিলেন চেলসির সেরা তারকারা। কেপা, মার্কোস অলোনসো, ডেভিড লুইজ, আজপিলিচুয়েতা, কোভাচিচ, এনগোলো কান্তে, এডেন হ্যাজার্ড, আলভারো মোরাতা, উইলিয়ানদের নিয়ে সাজানো চেলসিকে কোনো গোল পেতে দেয়নি জর্ডান পিকফোর্ড, আন্দ্রে গোমেজ, থিও ওয়ালকট, রিচার্লিসন, সিগার্ডসনদের নিয়ে সাজানো এভারটন। ম্যাচটি গোলশূন্য ভাবে শেষ হয়।

এদিকে, এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনালকে রুখে দিয়েছে অপেক্ষাকৃত দুর্বল দল উলভারহ্যাম্পটন। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। ম্যাচের ১৩তম মিনিটে আতিথ্য নেওয়া দলটির হয়ে গোল করেন ইভান ক্যাভালেইরো। পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক আর্সেনাল। তবে, ৮৬ মিনিটের মাথায় সমতায় ফেরে আর্সেনাল। গানারদের হয়ে ম্যাকহিতারিয়ান গোল করলে ১-১ সমতায় ফেরে ম্যাচ। বাকি সময়ে আর্সেনাল আর কোনো গোল না পেলে এই স্কোরেই ম্যাচ শেষ হয়।

বিজ্ঞাপন

ওদিকে, নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দিয়েছিল ম্যানচেস্টার সিটি। ডেভিড সিলভা, সার্জিও আগুয়েরো, ইকোলা গুনডোগানের গোলে ৩-১ ব্যবধানে ইউনাইটেডকে হারিয়েছে সিটিজেনরা। ইউনাইটেডের হয়ে একমাত্র গোলটি করেন অ্যান্তোনিও মার্শিয়াল।

ম্যাচের ১২ মিনিটে লিড নেয় সিটি। দলের হয়ে প্রথম গোলটি করেন ডেভিড সিলভা। বিরতির আগে ১-০ গোলের লিড নিয়ে এগিয়ে থাকে স্বাগতিকরা। বিরতির পর ৪৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন তারকা আগুয়েরো। ৫৮ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে ম্যাচে ফেরান মার্শিয়াল (২-১)। তবে, ৮৬ মিনিটের মাথায় সিটিজেনদের ৩-১ ব্যবধানে এগিয়ে নেন গুনডোগান। এই স্কোরেই শেষ হয় দিনের সবথেকে হাইভোল্টেজ ম্যাচটি।

১২ ম্যাচ খেলে সর্বোচ্চ ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রইলো ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল, ২৮ পয়েন্ট নিয়ে তিনে চেলসি, ২৭ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম আর ২৪ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল। ২০ পয়েন্ট নিয়ে আট নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ১৯ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে এভারটন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন