বিজ্ঞাপন

চেলসি, বার্সা নাকি রিয়ালে হ্যাজার্ড?

July 17, 2018 | 4:30 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে আসরের তৃতীয় স্থানটি দখল করে এডেন হ্যাজার্ডের বেলজিয়াম। কয়েকদিনের মধ্যে শুরু হয়ে যাবে ক্লাব ফুটবলের মৌসুম। নতুন মৌসুম ঘিরে দল গোছাতে ব্যস্ত ইউরোপের ক্লাবগুলো। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে হ্যাজার্ডের এজেন্টের দেখা হয়েছে আবার রিয়াল মাদ্রিদও চাইছে এই বেলজিয়ান তারকাকে। ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো জানিয়ে দিয়েছে হ্যাজার্ড ইংল্যান্ড ছেড়ে স্পেনে পাড়ি জমাতে যাচ্ছেন।

ইংলিশ প্রিমিয়ারের টপ ফেভারিট চেলসির এই বেলজিয়ান ফরোয়ার্ডকে দলে টানতে আগ্রহী ইউরোপের বড় ক্লাবগুলো। হ্যাজার্ড যে চেলসিতে থাকছেন না আর, এটা মোটামুটি পরিষ্কার। তাহলে, হ্যাজার্ডের ক্লাব চেলসি কী করবে?

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ শেষে হ্যাজার্ডের কাছে জানতে চাওয়া হয়, চেলসি ছেড়ে অন্য ক্লাবে যাচ্ছেন কিনা? হ্যাজার্ড জানান, দুর্দান্ত ছয়টা বছর চেলসিতে কাটালাম। নতুন কোনো দলে যেতেও পারি। মাত্র বিশ্বকাপ শেষ করলাম। এখন ভেবে সিদ্ধান্ত নেব।‌ আমার পছন্দের ক্লাবের নামটা সবাই জানেন। তবে, সবকিছুই নির্ভর করছে চেলসির উপর। রিয়ালে খেলার ইচ্ছে আছে।

বিজ্ঞাপন

এদিকে, বার্সা হ্যাজার্ডকে যে কোনো মূল্যে দলে ভেড়াতে প্রস্তুত। রিয়ালের আগেই তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা সরাসরি আগ্রহ প্রকাশ করে হ্যাজার্ডের ব্যাপারে। এরই মধ্যে হ্যাজার্ডের এজেন্টের সঙ্গে দেখা করেছে বার্সা কর্তৃপক্ষ। এজেন্ট নিশ্চিত করেছে, বড় কোনো ক্লাব থেকে ভালো প্রস্তাব পেলে হ্যাজার্ড চেলসি ছাড়তে আগ্রহী। বার্সা খুব শিগগির ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পাঠাবে চেলসির কাছে, এমনটাই জানিয়েছে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো।

রিয়াল-বার্সার টানাহেঁচড়ায় চেলসির প্রতিক্রিয়া কী হয়, এখন সেটির অপেক্ষা। খুব সহজে নিজেদের সেরা খেলোয়াড়কে ছাড়ে কি না চেলসি, সেটাও দেখার অপেক্ষায় থাকতে হবে। তবে, চেলসি যে মোটামুটি একটা কঠিন পরীক্ষায় নামতে যাচ্ছে সেটা নিশ্চিত। ইংলিশ প্রিমিয়ারের নতুন নিয়ম অনুযায়ী লিগ শুরুর ৪৮ ঘণ্টা আগে পর্যন্ত ক্লাবগুলো খেলোয়াড়দের দল-বদল করতে পারবে।

কিন্তু, ইউরোপীয় অন্য লিগের ক্লাবগুলো এরপরও সময় পাবে খেলোয়াড়দের দলে টানার। সেক্ষেত্রে চেলসি যদি হ্যাজার্ডকে না ছাড়ে, বার্সা কিংবা রিয়াল পরে সুযোগ পাবে মোটা অঙ্কের টাকা দিয়ে এই বেলজিয়ানকে ভেড়ানোর। তাতে হয়তো লিগ শুরুর পর পরই বিপাকে পড়তে পারে চেলসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন