বিজ্ঞাপন

ছাত্রলীগ ছেড়ে দিতেই রনির বিরুদ্ধে মামলা নিল পুলিশ

April 19, 2018 | 9:57 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।
চট্টগ্রাম ব্যুরো: কলেজের অধ্যক্ষ ও কোচিং সেন্টারের মালিককে মারধরের ভিডিও নিয়ে ব্যাপক সমালোচনার মুখে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন নুরুল আজিম রনি। ছাত্রলীগের পদ ছাড়ার ওই আবেদনের লিখিত কপি নিজের ফেসবুকে শেয়ার দেয়ার পরপরই তার বিরুদ্ধে মারধরের শিকার রাশেদ মিয়ার মামলা গ্রহণ করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ। তবে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে কিনা বিষয়টি নিশ্চিত হতে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে বার বার ফোন দিলেও তারা রিসিভ করেননি।

দুই বছর আগে হাটহাজারীতে ইউপি নির্বাচনের সময় অস্ত্রসহ ধরা পড়ার পরও পদত্যাগ করেছিলেন রনি। বরাবর আলোচনা-সমালোচনার মধ্যে থাকা ছাত্রলীগের এই নেতা গত ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদ করতে গিয়ে অধ্যক্ষ জাহেদ খানকে মারধর করে বিতর্কের মুখে পড়েন। সেই বিতর্কের রেশ না কাটতেই গত ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের একটি কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়াকে তার অফিসে মারধর করেন। সেই ভিডিও বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ফেসবুকে ভাইরাল হয়।

বিজ্ঞাপন

এরপর সন্ধ্যায় ছাত্রলীগের প্যাডে পদ থেকে অব্যাহতি চেয়ে লেখা আবেদনপত্রে রনি লেখেন, ‘পিতা মুজিবুরের হাতেগড়া সংগঠন ছাত্রলীগ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্থায় সংগঠনের জেষ্ঠ্য যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন এবং এ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি।’

আবেদনপত্রের শেষ অংশে তিনি লেখেন, ‘প্রাণের সংগঠন, ভালো থেকো। স্বকীয়তা নিয়ে লড়াই করার সৎ সাহস রেখো।’

বিজ্ঞাপন

এর আগে কোচিং সেন্টারের মালিককে মারধরের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে একটি বিবৃতি দেন রনি। এতে তিনি উল্লেখ করেন, কোচিং ব্যবসায়ী রাশেদ মিয়া চকবাজার এলাকার কথিত যুবলীগ নেতা নূর মোস্তফা টিনুকে সাথে নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে দেখা করেন। সেখান থেকে সাবেক ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মামুন ও টিনুকে সাথে নিয়ে পাঁচলাইশ মডেল থানায় গিয়ে অভিযোগ করেন।

রাশেদ মিয়ার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বিবৃতিতে রনি জানান, পাওনা টাকা নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। ২০১৪ সালে ছাত্রলীগের চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া নুরুল আজিম রনি সৃজনশীল বিভিন্ন আন্দোলন গড়ে তুলে সর্বস্তরের মানুষের নজর কেড়েছিলেন। জামায়াত-শিবিরের বিরুদ্ধে সবসময় সোচ্চার থাকা রনি ফেসবুকে অনেকসময় দলের নেতাদের সমালোচনা করে প্রভাবশালী মহলের বিরাগভাজন হন।

বিভিন্নসময় ফেসবুকে চট্টগ্রামের মেয়র ও নিজ দলের নেতা আ জ ম নাছির উদ্দিনের সমালোচনা করে বক্তব্য দেন। চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সুইমিং পুল নির্মাণের বিরুদ্ধে কর্মসূচি পালন করেও আলোচনায় এসেছিলেন রনি। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে আছেন মেয়র। বিভিন্ন বিষয়ে মতবিরোধের কারণে রনির বিরুদ্ধে সরব ছিলেন মেয়রের অনুসারীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআইএস

আরও পড়ুন..

এবার ছাত্রলীগ নেতা রনির বিরুদ্ধে কোচিং মালিককে পেটানোর অভিযোগ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন