বিজ্ঞাপন

‘ছুটিতে নগরবাসীর নিরাপত্তায় ১৪ হাজার কর্মী’

August 20, 2018 | 2:17 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঈদ উল আযহা উদযাপন এবং ঈদ ছুটিতে ফাঁকা নগরবাসীর নিরাপত্তায় ১৪ হাজার আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া।

সোমবার (২০ আগস্ট) জাতীয় ঈদগাহ ময়দানে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

গরুর হাট, যানজট, শপিংমল, ফাঁকা বাসা-বাড়ির নিরাপত্তার জন্য সাদা পোশাকে ও ঢাকা মেট্রোপলিটনের ১৪ হাজার আইন শৃংখলা বাহিনীর সদস্য কাজ করছে। তবে এখন পর্যন্ত কোন ধরনের হুমকি নেই। তারপরও আমরা সতর্ক অবস্থায় আছি।

বিজ্ঞাপন

আসাদুজ্জামান মিয়া বলেন, ঈদ জামাতকে কেন্দ্র করে আমরা প্রশাসনের পক্ষ থেকে সমন্বিত, সুদৃঢ়, সুবিন্যস্ত নিরাপত্তা বেষ্টনি তৈরি করেছি। বিশেষ করে জাতীয় ঈদগাহ ময়দান ও বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

পুরো এলাকা জুড়ে ৫ স্তরে নিরাপত্তা বলায় গড়ে তোলা হয়েছে জানিয়ে তিনি বলেন, জাতীয় ঈদগাহ ময়দানের পুরো এলাকায় সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। ২৪ ঘন্টা তা মনিটরিং করা হচ্ছে। নিরাপত্তায় ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল টিম কাজ করছে। পাশাপাশি ওয়াচ টাওয়ার থেকেও নিরাপত্তার বিষয়টি দেখা হচ্ছে।

এছাড়া ঈদগাহ ময়দানের প্রবেশ পথে আর্চওয়ে ও তল্লাশির মাধ্যমে মুসল্লিদের প্রবেশ করতে হবে। মৎস্য ভবন, শিক্ষা ভবন ও জাতীয় প্রেসক্লাবের সামনে বেরিকেড দিয়ে মুসল্লিদের প্রবেশের ব্যবস্থা করা হবে।

বিজ্ঞাপন

ট্রাফিক ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে। ঈদের পরে এ বিষয়ে জানানো হবে বলেও তিনি জানান।

এর আগে তিনি জাতীয় ঈদগাহের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন।

সারাবাংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন