বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দুইদিনের সঙ্গীত উৎসব

March 20, 2019 | 2:26 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুইদিনের সঙ্গীত উৎসব। বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের উদ্যোগে তৃতীয়বারের মতো হচ্ছে এই উৎসব। ২০ মার্চ সকালে উৎসবের উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মিজানুর রহমান।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ তাদের যাত্রার শুরু থেকে বাংলা সংস্কৃতির চর্চায় ভূমিকা রাখছে। গানের মাধ্যমে জীবনাদর্শ বিকশিত করার লক্ষ্য থেকে আয়োজন করে আসছে সংগীত উৎসব। তারই ধারাবাহিকতায় আয়োজন করা হয়েছে এবারের সঙ্গীত উৎসব। ২০ মার্চ (বুধবার) শুরু হয়ে চলবে ২১ মার্চ পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ প্রাঙ্গনে হচ্ছে এবারের আয়োজন।


আরও পড়ুন :  ৪৮ এ এসে সুখবিন্দর বললেন, এ বছরই বিয়ে করবো


অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা ছাড়াও সঙ্গীত পরিবেশন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ, সংগীত কলেজ (আগারগাঁও) সহ দেশ-বিদেশের অনেক শিল্পীরা।

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে থাকছে রবীন্দ্র নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ এর মঞ্চায়ন। নৃত্যনাট্যের সংগীত পরিচালনা করছেন সঙ্গীত বিভাগের প্রধান ও কন্ঠশিল্পী অণিমা রায় এবং নৃত্য পরিচালনা করেছেন ওয়ার্দা রিহাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম


আরও পড়ুন :  জাহালমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণে হাইকোর্টের না


Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন