বিজ্ঞাপন

জঙ্গিবাদ-মাদক থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে হবে

May 22, 2018 | 8:50 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জঙ্গিবাদ ও মাদকের থাবা থেকে শিক্ষার্থীদেরকে রক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, কিছু মানুষ ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করে জঙ্গিবাদের পথে নিয়ে যাচ্ছে। আর কিছু মানুষ তরুণ প্রজন্মের হাতে মাদক তুলে দিয়ে তাদের নষ্ট করছে।

মঙ্গলবার (২২ মে) সন্ধ্যায় রাজধানীর বখশিবাজারে সরকারি মাদরাসা-ই-আলিয়া মিলনায়তনে আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড এই মাহফিলের আয়োজন করে। শিক্ষামন্ত্রী এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, তরুণ প্রজন্মকে মাদরাসা, কারিগরি ও সাধারণ শিক্ষায় শিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। জঙ্গিবাদ ও মাদক থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে পরিবারকেও সচেতন হতে হবে। তাদের বোঝাতে হবে। মাদরাসা শিক্ষকরা শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দেবেন।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বিভাগের চেয়ারম্যান এ কে এম ছায়েফ উল্যার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী (কারিগরি ও মাদরাসা বিভাগ) কাজী কেরামত আলী, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ মহিউদ্দিন, সরকারি মাদরাসা-ই-আলিয়ার প্রাধ্যক্ষ মো. সিরাজউদ্দিন আহমেদ খান।

বিজ্ঞাপন

শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আমরা মাদরাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করছি। মাদরাসা শিক্ষাকে আগে নেতিবাচক দৃষ্টিতে দেখা হতো, সেই অবস্থায় পরিবর্তন আসছে। আমরা মাদরাসা শিক্ষায় কারিগরি ট্রেড চালু করার কথা ভাবছি।

সারাবাংলা/টিআর/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন