বিজ্ঞাপন

জঙ্গিবিরোধী চলচ্চিত্র নির্মাতাকে হত্যার পরিকল্পনাকারীরা গ্রেফতার

December 11, 2018 | 5:18 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জঙ্গিবিরোধী সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’-এর নির্মাতা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনাকারী আনসারউল্লাহ বাংলা টিমের দুজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) ডিএমপির মিডিয়া শাখার উপ কমিশনার মাসুদুর রহমান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার দুজন হলেন, মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান যার সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা (৩০) ও আবু বকর যার সংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ (২০)।

বিজ্ঞাপন

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাউন্টার টেরোরিজমের একটি টিম গতকাল রাত তিনটার দিকে বনানীর ২৫ নম্বর রোডের ৫১ নম্বর নির্মানাধীন ভবনের সামনে থেকে আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে গ্রেফতার করা হয় বলে জানান মাসুদুর রহমান।

তিনি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে জানা গেছে।  গ্রেফতাররা দাওয়াতী শাখার পাশাপাশি আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। তারা মি. বাংলাদেশ চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খানের হত্যা পরিকল্পনাকারী। গ্রেফতার এমদাদুল ইসলামের নির্দেশে আবু বকর চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খানের কুমিল্লার বাড়ি রেকি করে এবং ছবি তোলে।’

তারা আরও জানায়, সাম্প্রতিক সময়ে মুক্তি প্রাওয়া সিনেমা মি. বাংলাদেশ জঙ্গিবিরোধী চলচ্চিত্র। এ চলচ্চিত্র তাদের সংগঠনের জিহাদ বিরোধী কর্মকাণ্ডের পরিপন্থী। এ জন্য তারা খিজির হায়াৎ খানকে হত্যার উদ্দেশ্যে ‘এসো কাফেলা বদ্ধ হই’ নামের টেলিগ্রাম আইডি খোলে এবং হত্যার পরিকল্পনার তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করে।

বিজ্ঞাপন

হত্যার পূর্ণ পরিকল্পনা ও সহযোগীদের সম্পর্কে তথ্য উদঘাটনের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করে আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

সারাবাংলা/ইউজে/এফইউ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন