বিজ্ঞাপন

জবি ‘ইউনিট-১’ ভর্তি পরীক্ষার ফলপ্রকাশ

October 14, 2018 | 9:18 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ‘ইউনিট-১’ বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

রোববার (১৪ অক্টোবর) প্রকাশিত এ ফলে ১ হাজার ১৭৮টি আসনের বিপরীতে ৫ হাজার ৫০৭ জন পরীক্ষার্থী মেধা তালিকায় স্থান পেয়েছেন।

ফলাফল বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (http://admissionjnu.info) পাওয়া যাচ্ছে। যেসব শিক্ষার্থী প্রথম মেধা তালিকায় রয়েছেন, তাদের আগামী ১৬ অক্টোবর দুপুর ১২টা থেকে ২০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত পছন্দের বিষয়ের তালিকা (Subject Choice) জমা দিতে বলা হয়েছে। প্রার্থীদেরকে অগ্রাধিকারভিত্তিতে বিষয় পছন্দ করতে হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, অগ্রাধিকার ভিত্তিতে বিষয় পছন্দ (Subject Choice) করা খুবই গুরুত্বপূর্ণ। কারণ ভর্তির পরও শিক্ষার্থীদের অগ্রাধিকার তালিকা অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন ঘটবে এবং শিক্ষার্থীদের সেটা মেনে নিতে হবে। পরবর্তী সময়ে শিক্ষার্থীদের জমা দেওয়া বিষয় পছন্দক্রম কোনো অবস্থাতেই পরিবর্তন করা যাবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে বিষয় পছন্দ (Subject Choice) করতে না পারলে কোনো বিষয়ে ভর্তির জন্য বিবেচনা করার আর কোনো সুযোগ থাকবে না। ভর্তি সংক্রান্ত নির্দেশনাবলী ও বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে।

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর জবি ‘ইউনিট-১’-এর (বিজ্ঞান শাখা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত সকাল শিফটের পরীক্ষার পর বিকেল ৩টা ৩০ মিনিট থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয় বিকেল শিফটের পরীক্ষা। দুই শিফট মিলিয়ে মোট ২৬ হাজার ৪০৫ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেন। প্রতি আসনে গড়ে প্রতিদ্বন্দ্বী ছিল ২২ জন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

জবি ‘ইউনিট-১’ এর ফল প্রকাশ রোববার

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন