বিজ্ঞাপন

জমকালো অনুষ্ঠানে উন্মোচিত হলো বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি

September 22, 2018 | 7:43 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মোচিত হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি। ১ অক্টোবর থেকে শুরু হবে আসরটি। পঞ্চম আসরে ছয় জাতির এই লড়াইয়ে অংশ নেবে আয়োজক বাংলাদেশ।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ছাড়াও বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ছয় দলের অধিনায়কদের উপস্থিতিতে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা বাড়তি মাত্রা যোগ করে অনুষ্ঠানে। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বঙ্গবন্ধু গোল্ডকাপের থিম সং গেয়ে শোনান সংসদ সদস্য ও জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগম। বাফুফে সভাপতি জানিয়েছেন, ১২ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠেয় ফাইনালে উপস্থিত থাকতে মৌখিক সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপের ভেন্যু তিনটি। ঢাকা ছাড়ও ম্যাচ হবে সিলেট এবং কক্সবাজারে। সিলেটে গ্রুপ পর্ব, কক্সবাজারে দুটি সেমিফাইনাল আর ঢাকায় হবে ফাইনাল ম্যাচ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী ফিলিপাইন ও লাওস। সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ-লাওস ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ‘এ’ গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন নেপাল, তাজিকিস্তান ও ফিলিস্তিন।

১ থেকে ৬ অক্টোবর সিলেটে গ্রুপ পর্বের খেলা হবে। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে হবে দুটি সেমিফাইনাল। ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল।

গ্রপ পর্বের সূচি
১ অক্টোবর: বাংলাদেশ-লাওস ( সন্ধ্যা ৬.৩০ মিনিট)
২ অক্টোবর: নেপাল-তাজিকিস্তান (সন্ধ্যা ৬.৩০ মিনিট)
৩ অক্টোবর: লাওস-ফিলিপাইন (সন্ধ্যা ৬.৩০ মিনিট)
৪ অক্টোবর: তাজিকিস্তান-ফিলিস্তিন (সন্ধ্যা ৬.৩০ মিনিট)
৫ অক্টোবর: বাংলাদেশ-ফিলিপাইন (সন্ধ্যা ৬.৩০ মিনিট)
৬ অক্টোবর: ফিলিস্তিন-নেপাল (সন্ধ্যা ৬.৩০ মিনিট)

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন