বিজ্ঞাপন

জাতীয় ঐক্য দেখে মন্ত্রীদের গাত্রদাহ হচ্ছে : মওদুদ

October 20, 2018 | 1:23 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকাঃ জাতীয় ঐক্য দেখে সরকারের মন্ত্রীদের গাত্রদাহ শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।  তিনি বলেন, জাতীয় ঐক্যের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে এবং নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে।

শনিবার (২০ অক্টোবর ) জাতীয় প্রেসক্লাবের সামনে ২১  আগস্ট মামলায় তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী রায় প্রত্যাহারের দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্য দেশের সাধারন মানুষের মনের কথা বলেছে। মানুষ এ ঐক্যকে সাদরে গ্রহণ করেছে। সারা জাতি ঐক্যবদ্ধ হয়েছে।এ কারণে সরকারের মন্ত্রীদের গাত্রদাহ শুরু হয়েছে। ঐক্য নিয়ে নানা মন্তব্য করছেন। এতে বুঝা যায়  ঐক্য ঠিক আছে ।ঐক্যের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে এবং নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য  করা হবে।

বিজ্ঞাপন

সম্প্রতি সরকারের পাস করা ডিজিটাল নিরাপত্তা  ও সম্প্রচার আইনের সমালোচনা করে তিনি বলেন, এ আইনের মাধ্যমে সংবাদ পত্রের স্বাধীনতা সম্পূর্ণরুপে বন্ধ করে দেওয়া হয়েছে। হাত-পা বেধে দেওয়া হয়েছে, মুখও বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশকে সীমাহীন ক্ষমতা দেওয়া হয়েছে। আমরা ক্ষমতায় গেলে আইন দুটিকে বাতিল করা হবে।

আগামীতে এককভাবে কাউকে নির্বাচন করতে দেয়া হবে না উল্লেখ করে ব্যারিস্টার  মওদুদ আহমদ বলেন,  আমরা জনসভা করার অনুমতি পাইনা। অথচ অনেককে সভা করার সুযোগ দেয়া হয়। ২৩ তারিখ সিলেটে সভা করতে চাইলে প্রথমে অনুমতি দিলেও পরে তা বাতিল করে দেয়। এর ফলে বুঝা যায় সরকার আমাদের ভয় পায়। সরকার জনগণকে ভয় পায়। বাংলার মানুষ এ সরকারকে দেখতে চায় না।

তিনি আরও বলেন, ২১ আগস্টের ঘটনাটি ছিল একটি মর্মান্তিক ঘটনা। সেটা ছিল একটি জাতীয় ট্রাজেডি।কিন্ত এ মামলায় তারেক রহমানকে যুক্ত করে তার বিরুদ্ধে রায় দেওয়ায় এটি অগ্রহণযোগ্য করে তুলেছে।

বিজ্ঞাপন

২১ আগস্ট ঘটনার সঙ্গে তারেক রহমান কোন সম্পৃক্ততা ছিল না। এমনকি আওয়ামী লীগের কেউও তার নাম বলেনি। তত্ত্বাবধায়ক সরকারের সময় তদন্তেও তার নাম আসেনি। বর্তমান সরকার ক্ষমতায় এসে মুফতি হান্নানকে দিয়ে জোর করে স্বীকারুক্তি মুলক আদায় করেছে।যা সম্পূর্ণ আইন বহির্ভূত। আমরা আশা করি তারেক রহমান দেশে ফিরে আপিল করবেন । আপলি তিনি নির্দোষ প্রমানিত হবেন।

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি  আফরোজা আব্বাসের সভাপতিত্বে  আরও বক্তব্য দেন সংগঠনটি সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ অনান্যরা।

সারাবাংলা/ এজেডকে/ জেডএফ  

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন