বিজ্ঞাপন

জাতীয় জাদুঘরে ‘সলো ক্লাসিক্যাল ডান্স ফেস্ট’

November 9, 2018 | 3:18 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ধ্রুপদী নৃত্যের উৎসব। ১০ নভেম্বর সন্ধ্যা ছয়টায় শুরু হবে এই আয়োজন। উৎসবে ছয়জন নৃত্যশিল্পী পরিবেশন করবেন ছয়টি ধারার নৃত্য।

উৎসবের শিরোনাম ‘রঙ্গ উৎসব’। সিঙ্গুলারিটির নিবেদনে আয়োজনটি করছে দেশের নামকরা সাংস্কৃতিক সংগঠন সাধনা। ২৬ বছর ধরে সংগঠনটি কাজ করছে নৃত্য নিয়ে। বিশেষ করে নবীন নৃত্যশিল্পীদের তুলে আনা সংগঠনটির অন্যতম একটি কাজ।

আয়োজনটি নিয়ে সাধনা সংগঠনের প্রধান লুবনা মারিয়াম সারাবাংলাকে বলেন, ‘আমরা ২৬ বছর ধরে শিল্পীদের শিল্পমাধ্যমে সহায়তা করছি। এখন আমাদের মনে হচ্ছে যে, আমরা তো প্রশিক্ষণ দেই, কিন্তু মঞ্চে নৃত্য পরিবেশনাটাও প্রশিক্ষণের একটি গুরুত্বপূর্ণ অংশ। ছাত্র বা ছাত্রী থেকে উত্তীর্ণ হয়ে শিল্পী হওয়ার জন্য যে প্লাটফর্ম দরকার, সেটা আমরা দিতে চাই। মূলত নবীনদের সুযোগ দেয়াটাই এর মুখ্য উদ্দেশ্য। ১০ নভেম্বর এর প্রথম আয়োজন। আমরা এই আয়োজন প্রতি দুই-তিন মাস পর পর করব।’

বিজ্ঞাপন

সবার জন্য উন্মুক্ত এই আয়োজনে কত্থক নৃত্য পরিবেশন করবেন স্নাতা শাহরীন, এস এম হাসান ইসতিয়াক ইমরান। মারিহা ফারিহ উপমা ও মধুরিমা রায় চৌধুরী পরিবেশন করবেন ভরতনাট্যম। ওড়িশি নৃত্য পরিবেশন করবেন অলকা দাশ প্রান্তি। অহনা শর্মা পরিবেশন করবেন মনিপুরী।

সারাবাংলা/এএসজি/পিএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন