বিজ্ঞাপন

জানুয়ারিতে নারী চলচ্চিত্র নির্মাতা সম্মেলন

September 15, 2018 | 5:49 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ শ্লোগান নিয়ে আগামী বছরের ১০ থেকে ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে ‘সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব- ২০১৯’। রেইনবো ফিল্ম সোসাইটির নিয়মিত এই আয়োজনের প্রস্তুতি শেষ পর্যায়ে। এরই মধ্যে ঘোষণা করা হয়েছে উৎসবের উল্লেখযোগ্য ও আলোচিত ইভেন্ট ‘আন্তর্জাতিক নারী চলচ্চিত্র নির্মাতা’ কনফারেন্সের দিনক্ষণ।

প্রতিবারের মতো এবারও রাজধানীর আলিয়ঁস ফ্রসেজ মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘পঞ্চম আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস্ কনফারেন্স’। আগামী বছরের ১১ ও ১২ জানুয়ারি সকাল সন্ধ্যা এই কনফারেন্সটি চলবে।


আরও পড়ুন :  আগ্রহ বাড়ছে গণ-অর্থায়নে


এবারের সম্মেলনে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নারী চলচ্চিত্র নির্মাতা ও ব্যক্তিত্বরা অংশ নেবেন। বর্তমান বিশ্বে নারী নির্মাতা-কলাকুশলীদের অবস্থা ও কর্মতৎপরতা নিয়ে প্রবন্ধ উপস্থাপনের পাশাপাশি তাদের কাজ করার ক্ষেত্রে প্রতিবন্ধকতাসমূহ এবং উত্তরণের উপায় নিয়ে মতবিনিময় করবেন বিশ্বের খ্যাতিমান নারী নির্মাতা ও সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

বৈশ্বিক উন্নয়নে নারীর গুরুত্ব ও প্রাসঙ্গিকতা নিয়ে এই কনফারেন্সে আলোকপাত করা হবে। সারাবিশ্বেই সবক্ষেত্রে  ইতিবাচক ও নেতিবাচক উভয়ভাবেই নারীর অবস্থার অসংখ্য পরিবর্তন ঘটছে। তাই বাংলাদেশের মত একটি দেশে এ ধরনের নারী নির্মাতা সম্মেলন আয়োজন করার এটাই উৎকৃষ্ট সময়।

উল্লেখ্য, ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এর জন্য দুই শতাধিক চলচ্চিত্র নির্বাচিত হয়েছে। ছবিগুলো এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেশন-এ দেখানো হবে।


আরও পড়ুন :

বিগ বস-১২’র বিতর্কিত ১১     *     ৯ বছরে বানানো হলো ২১ ঘণ্টার ছবি!

ক্যাট ফাইট!     *     জাহ্নবী’র ব্যস্ত সূচী


সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন