বিজ্ঞাপন

জাপানের বিশ্বখ্যাত কোম্পানিতে চাকরি পাচ্ছেন জাবির ২৫ শিক্ষার্থী

September 13, 2018 | 4:49 pm

।। জাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: জাপানের বিশ্বখ্যাত বেশ কয়েকটি কোম্পানিতে চাকরির সুযোগ পাচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৫ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নিজ কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে জাপানের লিঙ্ক স্টাফ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসুয়াকি সুগিতা এ তথ্য জানান।

সাক্ষাৎকালে ইয়াসুয়াকি সুগিতা বলেন, জাপানের টয়োটা, নিশান, তোশিবা, মিতসুবিসি প্রভৃতি বিশ্বখ্যাত কোম্পানিতে কম্পিউটার ও তথ্য-প্রযুক্তিতে শিক্ষা সম্পন্নকারী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষার্থী চাকরির জন্য মনোনীত হয়েছেন।

বিজ্ঞাপন

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এই শিক্ষার্থীরা জাপানি ভাষা শিক্ষা কোর্সে ভর্তি হবে এবং ভাষা শিক্ষা কোর্স সম্পন্ন হলে চাকরি প্রদানকারী প্রতিষ্ঠানগুলো নিজ দায়িত্বে তাদের জাপানের কর্মস্থলে যাওয়ার ব্যবস্থা করবে।

ইয়াসুয়াকি সুগিতা আরও জানান, তিনি চলতি বছরের নভেম্বরে বাংলাদেশে আবার আসবেন। সে সময় আরও কিছু শিক্ষিত ও প্রশিক্ষিত চাকরি প্রার্থীর জাপান যাওয়ার সুযোগ সৃষ্টি হবে।

উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জাপানের বিখ্যাত কোম্পানিগুলোতে চাকরির সুযোগ দানের জন্য ইয়াসুয়াকি সুগিতাকে আন্তরিক ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

এ সময় অন্যান্যদের মধ্যে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. আলী আজম তালুকদার, জিনিয়াস জাপান কোম্পানি লিমিটেডের নির্বাহী পরিচালক আবু সালেহ মো. জিনিয়াস, রেজাউল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন