বিজ্ঞাপন

জাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

May 3, 2018 | 10:32 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সাভার: শিক্ষক লাঞ্ছনার বিচারসহ বেশ কয়েকটি দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছেন আন্দোলনরত আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।

‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র ব্যানারে বৃহস্পতিবার (৩ মে) সকাল ৮টা থেকে এ কর্মসূচি শুরু করেছেন তারা। দুপুর একটা পর্যন্ত কর্মসূচি চলবে বলে ঘোষণা দিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ।

 

বিজ্ঞাপন

কার্যালয় ঘেরাও থাকায় কর্মকর্তা ও কর্মচারীরা কর্মক্ষেত্রে প্রবেশ করতে পারেননি। এতে প্রশাসনিক কাজে এসেছে স্থবিরতা। এ খবরে ঘটনাস্থলে আসেননি উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামও।

আন্দোলনরত শিক্ষকদের দাবিগুলোর মধ্যে রয়েছে-  শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন, প্রক্টরের শাস্তিসহ প্রক্টরিয়াল বডির অপসারণ, অপরাধী শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি, সমাজবিজ্ঞান অনুষদের ডিন নিয়োগ প্রত্যাহার, প্রভোস্ট ক্যাটাগরি থেকে নির্বাচিত সিন্ডিকেট সদস্যের প্রভোস্টশিপ সিন্ডিকেটের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত রাখা, অনতিবিলম্বে সিন্ডিকেট সভা আহ্বান, শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন, র‌্যাগিং, সেশনজট ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়া, শিগগিরই উপাচার্য প্যানেল নির্বাচনের ব্যবস্থা করা।

দাবিগুলো বাস্তবায়ন করা না হলে ক্যাম্পাসে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন ফরিদ আহমেদ।

বিজ্ঞাপন

তবে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সাংবাদিকদের বলেন, অনৈতিক দাবিতে আন্দোলন করছেন এসব শিক্ষকরা।

সারাবাংলা/আইএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন