বিজ্ঞাপন

জামালকে জয় এনে দিলেন জিয়া

February 19, 2018 | 6:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

একদিকে আরিফুল হক, জাকির হাসান। অন্যদিকে নাজমুল ইসলাম অপু আর আবু জায়েদ রাহী। জাতীয় দল থেকে ফিরে প্রথম দুজন আজ খেলেছিলেন প্রাইম ব্যাংকের হয়ে, পরের দুজন খেলেছেন শেখ জামালে। কেউ অবশ্য সেভাবে আলো ছড়াতে পারেননি। বরং জিয়াউর রহমানের দারুণ এক ইনিংসেই প্রাইম ব্যাংককে শেখ জামাল হারিয়েছে ৫ উইকেটে।

ফতুল্লায় শুরুতে ব্যাট করতে নেমে ৪৯ রানে প্রথম উইকেট হারায় প্রাইম ব্যাংক। এরপর ৭৫ বলে ৪১ রান করার পর মেহেদী মারুফও ফিরে যান। তারপর থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে প্রাইম ব্যাংক। জাকির শুরুটা ভালোই করেছিলেন, কিন্তু ৩৮ বলে ২৭ রান করে আউট হয়ে যান। জাতীয় দলে খেলে আসা ব্যাটসম্যান আরিফুল হকও আউট হয়ে যান ১২ রান করে। একটা সময় ১৫৫ রানেই ৭ উইকেট হারিয়ে বসে প্রাইম।

সেখান থেকে রান ২২৭ পর্যন্ত যাওয়ার মূল কৃতিত্ব সাজ্জাদুল হক ও দেলোয়ার হোসেনের। দুজন অষ্টম উইকেটে যোগ করেছেন ৫৮ রান। সাজ্জাদুল ৩৫ রান করে আউট হয়ে গেলেও দেলোয়ার অপরাজিত ছিলেন ২৩ বলে ২৬ রান করে। শেখ জামালের হয়ে রবিউল হক ৩৪ রানে পেয়েছেন ২ উইকেট। ২ উইকেট পেয়েছেন ইলিয়াস সানি। আবু জায়েদ রাহীও পেয়েছেন দুই উইকেট, কিন্তু সেজন্য তাকে খরচ করতে হয়েছে ৬১ রান।

বিজ্ঞাপন

এই রান তাড়া করে দুই ওপেনার সৈকত আলী ও জিয়াউর রহমান শেখ জামালকে এনে দেন ৭০ রান। সৈকত ৩৯ রান করে আউট হলেও জিয়া ফিরেছেন ৭৬ বলে ৬৭ রান করার পর। একটা সময় ১৯১ রানে ৫ উইকেট হারিয়ে একটু চাপে পড়ে গিয়েছিল জামাল। তবে অধিনায়ক নুরুল হাসান সোহান ২১ বলে ২৮ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন।

চার ম্যাচে এটি জামালের তৃতীয় জয়, আর সমান ম্যাচে এটি প্রাইম ব্যাংকের তৃতীয় পরাজয়।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন