বিজ্ঞাপন

জিততে জিততে জেতা হলো না

December 12, 2018 | 9:10 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: সাইপ্রাসের কাছে বড় ব্যবধানে হারা বাংলাদেশের কিশোররা এবার স্বাগতিক থাইল্যান্ডকে চমকে দিয়েছিল প্রায়ই। গোল করে এগিয়ে গিয়েও যেন জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে পারলো মেহেদী-উচ্ছাসরা। জয়ের খুব কাছাকাছি গিয়েও ড্রয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে লাল-সবুজ জার্সিধারীদের।

বিজ্ঞাপন

বুধবার বাংলাদেশ সময় সাড়ে ৬টায় শুরু হওয়া উয়েফার এই টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে মোস্তফা আনোয়ার পারভেজ বাবুর শিষ্যরা। এর আগে প্রথম ম্যাচে সাইপ্রাসের কাছে ৪-০ ব্যবধানে হারা বাংলার কিশোরদের সামনে ছিল মালদ্বীপকে ১১-০ ব্যবধানে হারিয়ে দেয়া থাইল্যান্ড। সাইপ্রাসের পর টুর্নামেন্টের ফ্যাভারিট তারাই।

সেই থাইল্যান্ডের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে আনতে আনতে আর হলো না। ড্র নিয়েই মাঠ ছেড়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নরা। সমান তালে খেলে গিয়েছে বাংলাদেশ। ম্যাচে গোলের মুখ আগে দেখেছে লাল-সবুজরা। ৩৪ মিনিটে বল জালে জড়িয়ে বাংলাদেশকে এগিয়ে দেন আশিকুর রহমান। ডান প্রান্ত থেকে বাতাসে ভেসে আসা বল মাথা ছুঁয়ে ঠিকানা খুঁজে নেয় আশিকের বল।

প্রথমার্ধের শেষ মিনিটেই জটলা থেকে সমতায় ফেরে থাইল্যান্ড। কর্নার থেকে আসা বল ডি বক্সের ভেতরে পড়লে জটলা থেকে গোল করেন থাইল্যান্ডের চন্নাপাত বুয়াফান। দ্বিতীয়ার্ধেও জয় নিশ্চিত করতে পারতো মেহেদীরা। শেষ বাঁশি দেয়ার অপেক্ষা যখন রেফারি বল পেয়ে প্রতি আক্রমণে বাংলাদেশ। গোছালো ফুটবল খেলে ডি বক্সের একেবারে কাছে গিয়ে ঠিক মতো পাস দিতে পারে নি। বলটি থাইল্যান্ডের সিক্স ইয়ার্ডের সামনে অপেক্ষায় থাকা আরেক দেশি ফুটবলারের সামনে দিয়ে যাওয়ার আগেই বল আটকে দেন গোলরক্ষক।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ১-১ ব্যবধানে ড্রয়ের আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছে মোস্তফা আনোয়ার পারভেজ বাবুর শিষ্যরা।

চার জাতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে স্বাগতিক থাইল্যান্ড, বাংলাদেশ, সাইপ্রাস ও মালদ্বীপ। ইউরোপের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছে সাইপ্রাস। ১৪ ডিসেম্বর (শুক্রবার) আসরের শেষ ম্যাচে মালদ্বীপের মোকাবেলা করবে বাংলাদেশ। পয়েন্টের ভিত্তিতে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারিত হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সাফ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলটিই উয়েফা মিনি টুর্নামেন্টে অংশ নিচ্ছে। ১৮ সদস্যের বাংলাদেশ দল থেকে বাদ পড়েছে সাফ চ্যাম্পিয়নশিপে খেলা ৫ কিশোর।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল:

মেহেদী হাসান, মারুফ আহমেদ মুগ্ধ, নাহিদ জামান উচ্ছাস, রাজা আনসারি, তহিদুল ইসলাম হৃদয়, রোস্তম ইসলাম, রবিউল আলম, নাজমুল আহমেদ শাকিল, আল আমিন, আশিকুর রহমান, হেলাল আহমেদ, কামরান উদ্দিন রাজু, মেহদি হাসান (২), মিতুল মার্মা, মঈনুল ইসলাম মঈন, রাজন হাওলাদার, রাসেল আহমেদ ও ইবনে আহাদ শাকিল।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন