বিজ্ঞাপন

জিতলো ইংল্যান্ড, ফাইনালে উঠলো নিউজিল্যান্ড

February 18, 2018 | 3:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

টানা চার ম্যাচ জিতে আগেই ফাইনালে পা রেখেছে অস্ট্রেলিয়া। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে জিতেও ফাইনালে অজিদের প্রতিপক্ষ হতে পারলো না ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে ইংলিশরা। মুখোমুখি দেখায় আগের ম্যাচে ইংলিশদের ১২ রানে হারিয়েছিল কিউইরা। রানরেটে অল্প ব্যবধানে পিছিয়ে থাকায় ইংল্যান্ড ফাইনালে উঠতে ব্যর্থ হলো।

হ্যামিলটনের সেডন পার্কে আগে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৯৪ রান। জবাবে, ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড থামে ১৯২ রানের মাথায়।

ইংলিশ ওপেনার জ্যাসন রয় ১৩ বলে ২১ রান করলেও আরেক ওপেনার অ্যালেক্স হেলস মাত্র ১ রান করেই সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা ডেভিড মালান রানের চাকা বাড়িয়ে নিতে ব্যাট হাতে করেন ৫৩ রান। তার ৩৬ বলের ইনিংসে ছিল দুটি চার আর ৫টি ছক্কার মার। চার নম্বরে নামা অধিনায়ক ইয়ন মরগান খেলেন সর্বোচ্চ ৮০ রানের ইনিংস। ব্যাটে ঝড় তুলে এই ইংলিশ দলপতি অপরাজিত থাকেন। তার ৪৬ বলের ইনিংসে ছিল চারটি চার আর ছয়টি ছক্কার মার।

বিজ্ঞাপন

জস বাটলার ২, স্যাম বিলিংস ৬, ডেভিড উইলি ১০, লিয়াম ডসন ১০ আর ক্রিস জর্ডান অপরাজিত ৬ রান করেন।

কিউই পেসার ট্রেন্ট বোল্ট ৪ ওভারে ৫০ রান খরচ করে পান তিনটি উইকেট। টিম সাউদি ৪ ওভারে ২২ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। একটি করে উইকেট পান কলিন ডি গ্রান্ডহোম এবং ইশ সোধি।

১৯৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই ৭৮ রান তুলে নেন দুই কিউই ওপেনার মারটিন গাপটিল আর কলিন মুনরো। মুনরো ২১ বলে তিনটি চার আর সাতটি ছক্কার ঝড় তুলে করেন ৫৭ রান। তিন নম্বরে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন ৮ রান করে সাজঘরে ফেরেন।

বিজ্ঞাপন

এরপর জুটি গড়েন আগের ম্যাচেই ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি আর টি-টোয়েন্টির ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারী গাপটিল এবং মার্ক চ্যাপম্যান। ৪৪ বলে ফিফটি করে ১৭তম ওভারের প্রথম বলে ডেভিড মালানকে ছক্কা হাঁকান গাপটিল। পরের বলেও তাই। তৃতীয় বলে বোল্ড হয়ে ফেরার আগে গাপটিল ৪৭ বলে তিনটি চার আর চারটি ছক্কায় করেন ৬২ রান। রস টেইলর করেন ৭ রান। জয়ের জন্য শেষ ওভারে নিউজিল্যান্ডের জন্য দরকার হয় ১২ রান। টম কুরানের প্রথম তিন বলে সিঙ্গেল হলেও চতুর্থ বলে মার্ক চ্যাপম্যান বাউন্ডারি হাঁকান। পঞ্চম বলে অতিরিক্ত ১ রান আসে। শেষ বলে ৪ রান দরকার হলেও কলিন ডি গ্রান্ডহোম নিতে পারেন ১ রান। ২ রানে ম্যাচ হারে নিউজিল্যান্ড। চ্যাপম্যান ৩০ বলে দুটি করে চার ও ছক্কায় ৩৭ রান করে অপরাজিত থাকেন।

আগামী ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের মঞ্চে নামবে নিউজিল্যান্ড।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন