বিজ্ঞাপন

জিতেছে নর্থ সাউথ ও বাংলাদেশ ইউনিভার্সিটি

March 19, 2018 | 7:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

১১তম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারিবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা সোমবার (১৯ মার্চ) ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এর মুখোমুখি হয় বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ)। দিনের দ্বিতীয় ম্যাচে নর্থ সাউথ ইউনিভার্সিটি এর মুখোমুখি হয় ব্র্যাক ইউনিভার্সিটি। খেলা দুটি অনুষ্ঠিত হয় ইউল্যাবের মোহাম্মদপুরের স্থায়ী ক্যাম্পাসের নিজস্ব ক্রিকেট গ্রাউন্ডে। এই টুর্নামেন্টের গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে গাজী গ্রুপ।

দিনের প্রথম ম্যাচে টসে জিতে বাংলাদেশ ইউনিভার্সিটি প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ ইউনিভার্সিটি ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৮০ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে আইইউবি সব উইকেট হারিয়ে ১৯.৫ ওভারে মাত্র ১৫৬ রান করে । বাংলাদেশ ইউনিভার্সিটির জহিরুল ইসলাম ৫৯ বলে ১০০ রান করে ম্যাচ সেরা হন।

দ্বিতীয় ম্যাচে টসে জিতে নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নর্থ সাউথ ইউনিভার্সিটি ২০ ওভারে ৭ ইউকেট হারিয়ে ১২৮ রান তুলে। জবাবে ১২৯ রানের তাড়া করে ব্র্যাক ইউনিভার্সিটি ৩ বল বাকি থাকতেই সব উইকেট হারিয়ে ১০৭ রান করতে সক্ষম হয়। নর্থ সাউথের আজাদ মাত্র ১৫ রান দিয়ে ৪ টি উইকেট সংগ্রহ করে ম্যান অব দ্য ম্যাচ হন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ মার্চ) উত্তরা ইউনিভার্সিটি এর মুখোমুখি হবে প্রাইম ইউনিভার্সিটি এবং দ্বিতীয় ম্যাচে গ্রীন ইউনিভার্সিটি এর মুখোমুখি হবে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করছে ১২ টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারিবিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

১২ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা আটটি দল সেমিফাইনালে ওঠার জন্য সুপার-৮ রাউন্ডে খেলবে। সুপার-৮ রাউন্ডে বিজয়ী চারটি দল সেমিফাইনালে ওঠার জন্য ২৭ মার্চ পরস্পরের মুখোমুখি হবে। সেমিফাইনালে বিজয়ী দুই দল ২৯ মার্চ ফাইনাল ম্যাচটি খেলবে। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ আর রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

এবারের আয়োজনে টিভি মিডিয়া পার্টনার গাজী টিভি; অনলাইন নিউজ পার্টনার সারাবাংলা.নেট; কন্টেন্ট পার্টনার হিসেবে রয়েছে কন্টেন্ট ম্যাটারস।

অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানতে ভিজিট করতে পারেন এই ঠিকানায়- http://cricket.ulab.edu.bd

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন