বিজ্ঞাপন

জিদানের দলে নেই রোনালদো, আছেন মেসি-নেইমাররা

December 10, 2018 | 12:43 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বসেরা ফুটবলারদের নিয়ে ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান তার পছন্দের দল গড়েছেন। যে দলে নেই রিয়াল মাদ্রিদে ফরাসি কিংবদন্তির শিষ্য থাকা ক্রিস্টিয়ানো রোনালদো। জিদান তার পছন্দের সেরা দলে জায়গা দিয়েছেন ১৭ জনকে। সেখানে ফ্রান্স ও ব্রাজিলের ফুটবলারদের আধিক্য। এখান থেকে ১১ জনকে কোনোভাবেই বেছে নিতে চান না রিয়ালের সাবেক এই সফল কোচ।

রোনালদোকে জায়গা না দিলেও জিদান তার নিজের দলে জায়গা দিয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, ব্রাজিলের সেরা তারকা নেইমারদের। তার সাজানো ১৭ জনের দলে সাতজনই ব্রাজিলের আর চারজন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের। এমনকি দলে রেখেছেন নিজেকেও।

চীনের এক সংবাদমাধ্যমে নিজের স্বপ্নের দল সাজাতে জিদান তার সতীর্থ, সাবেক ফুটবলার এবং বর্তমান সময়ের খেলোয়াড়দের নিয়ে দল গড়েন। রিয়াল মাদ্রিদে আড়াই বছর কোচিং করিয়ে জিদান দলকে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতিয়েছেন। যেখানে অন্যতম নায়ক ছিলেন রোনালদো। কিন্তু নিজের পছন্দের সেরা দলে রোনালদোকে রাখেননি জিদান।

বিজ্ঞাপন

জিদানের পছন্দের দল:
গোলরক্ষক: ফ্যাবিয়ান বার্থেজ (ফ্রান্স)।
ডিফেন্ডার/সেন্ট্রাল-ব্যাক: কার্লহাইঞ্জ ফর্স্টে (জার্মান), কার্লোস মোজার (ব্রাজিল), লরাঁ ব্লাঁ (ফ্রান্স) ও সার্জিও রামোস (স্পেন)।
লেফট-ব্যাক: পাওলো মালদিনি (ইতালি), রবের্তো কার্লোস (ব্রাজিল) ও মার্সেলো (ব্রাজিল)।
রাইট-ব্যাক: কাফু (ব্রাজিল) ও দানি আলভেজ (ব্রাজিল)।
মিডফিল্ড: জিনেদিন জিদান (ফ্রান্স), আন্দ্রে ইনিয়েস্তা (স্পেন), ক্লদ মাকলেলে (ফ্রান্স), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া)।
ফরোয়ার্ড: রোনালডো (ব্রাজিল), নেইমার (ব্রাজিল) ও লিওনেল মেসি (আর্জেন্টিনা)।


সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন