বিজ্ঞাপন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কবি বেলাল চৌধুরী

April 20, 2018 | 4:46 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কবি বেলাল চৌধুরীর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি এখনও। দীর্ঘদিন ধরেই একুশে পদক পাওয়া আধুনিক এই কবি বেলাল চৌধুরী কিডনি জটিলতাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। তিনি নিউরোলজিস্ট অধ্যাপক ডা. ফিরোজ আহমেদ কোরায়েশীর তত্ত্ববধায়নে চিকিৎসাধীন।

শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে তার ছেলে প্রতীক চৌধুরী সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার দিনগত রাতে তাকে নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

প্রতীক চৌধুরী বলেন, বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটার দিকে কবিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। এখনও তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি। আজ দুপুরেও কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তার অবস্থা অপরিবর্তিত।

বিজ্ঞাপন

গত ১৭ আগস্ট থেকে রাজধানীর ধানমন্ডি আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি রয়েছেন কবি বেলাল চৌধুরী। কবির জন্য দেশবাসীর কাছে দোয়া চান প্রতীক চৌধুরী।

বেলাল চৌধুরী কবি পরিচয়ের পাশপাশি সাংবাদিক, প্রাবন্ধিক, অনুবাদক এবং সম্পাদক হিসেবেও খ্যাতিমান। কাজের স্বীকৃতি হিসেবে তিনি ২০১৪ সালে একুশে পদক পান।

তিনি ১৯৩৮ সালের ১২ই নভেম্বর বাংলাদেশের ফেনী উপজেলার অন্তর্গত শর্শদি গ্রামে জন্মগ্রহণ করেন। তারা বাবা রফিকউদ্দিন আহমাদ চৌধুরী ও মা মুনীর আখতার খাতুন চৌধুরানী। তিনি দীর্ঘদিন ঢাকাস্থ ভারতীয় দূতাবাস থেকে প্রকাশিত ভারত বিচিত্রা পত্রিকাটির সম্পাদক ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআইএস/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন