বিজ্ঞাপন

জুনিয়র ব্যাডমিন্টনে বাংলাদেশের তিন স্বর্ণ

December 20, 2018 | 4:25 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ভারতের তৃষা জলি দ্বিমুকুট লাভ করেছেন। তিনি বালিকা একক ও মিশ্র দ্বৈতে সতীর্থ মানবরাজ সুমিতকে জুটি করে দ্বিমুকুট জেতেন। এছাড়া স্বাগতিক শাটলাররা বালক একক এবং বালক ও বালিকা দ্বৈত চ্যাম্পিয়ন হয়েছেন। সিনিয়র টুর্নামেন্টে একটি ব্রোঞ্জ পেলেও জুনিয়রে তিনটি স্বর্ণ নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বালিকা এককের ফাইনালে ভারতের তৃষা জলি ২১-১৫ ও ২১-১১ পয়েন্টে যুক্তরাষ্ট্রের রুহি রাজুকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

মিশ্র দ্বৈতের ফাইনালে ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ২১-১৪ ও ২১-১৪ পয়েন্টে বাংলাদেশের গৌরব সিং ও উর্মি আক্তার জুটিকে পরাজিত করে শিরোপা জয় করেন। এদিকে বালক এককের ফাইনালে বাংলাদেশের সৈয়দ সরকার মোহাম্মদ সিবগাত উল্লাহকে ২১-১৭, ২০-২২ ও ১৫-২১ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন স্বদেশী আব্দুল হামিদ লোকমান।

বিজ্ঞাপন

অপরদিকে বালিকা দ্বৈতের ফাইনালে বাংলাদেশের রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটি ২১-৯ ও ২২-২০ পয়েন্টে স্বদেশী রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটিকে হারিয়ে শিরোপা জয় করেন। এ ছাড়া বালক দ্বৈতের ফাইনালে বাংলাদেশের গৌরব সিং ও মঙ্গল সিং জুটি ২১-১৬ ও ২১-১৭ পয়েন্টে স্বদেশী হানিফ মোহাম্মদ ও আব্দুল হামিদ লোকমান জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। বিশেষ অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডাইরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন ও বিসিবির সাব-কমিটির সদস্য জাকির খান মজলিস। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

উল্লেখ্য, চারদিনব্যাপী এ আসরে ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, আমেরিকা, ভুটান ও স্বাগতিক বাংলাদেশসহ মোট ৬টি দেশ অংশগ্রহণ করে। এর মধ্যে ১৮ জন বালক ও ১৪ জন বালিকাসহ মোট ৩২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মোট পাঁচ হাজার ইউএস ডলার পুরস্কারের পাশাপাশি ক্রেস্ট এবং ওয়ালটন সামগ্রী প্রদান করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন