বিজ্ঞাপন

জুয়া-শ্লীনতাহানিতে ‘জর্জরিত’ এবারের আইপিএল

April 18, 2018 | 2:13 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিলিয়ন-মিলিয়ন টাকার খেলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগের অন্যতম। অতীতে আইপিএলের সঙ্গে বহুবার জড়িয়েছে স্পট ফিক্সিং কলঙ্ক। অপ্রত্যাশিত হলেও সেখানে জুয়া-বাজি হবে সেটাও স্বাভাবিক। তবে, এই আসরে বাজিকর, জুয়াড়িরা যেন আগের থেকেও এক কাঠি সরস।

শুধু জুয়া নয়, এবারের আইপিএলে এক নারী দর্শকের শ্লীনতাহানির অভিযোগও উঠেছে। আইপিএলে রোহিত-মোস্তাফিজদের হোম গ্রাউন্ড ওয়াংখেড়েতে দিল্লি বনাম মুম্বাই ম্যাচ চলাকালীন এক মাঠ কর্মী ২২ বছরের এক শিক্ষিকার শ্লীনতাহানির চেষ্টা করেন। গেনরাজ সাতনামি নামের ২৬ বছরের ঐ কর্মীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে পুলিশের দ্বারস্থ হন সেই নারী। পরে অভিযুক্তকে আটক করেছে পুলিশ।

সবশেষ খবর, আইপিএলে বেটিং চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। ঐ তিনজন দিল্লির একটি বাসা থেকে অনলাইন বেটিং সিন্ডিকেটের মাধ্যমে জুয়ার আসর চালাচ্ছিলেন। গ্রেফতারকৃতদের থেকে ১১টি মোবাইল সহ একটি ল্যাপটপ, একটি টিভি সেট ও ডিজিটাল চ্যানেল রিভিসার বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই আসরের প্রথম দুই সপ্তাহে হায়দ্রাবাদের দক্ষিণ শহর ও পশ্চিমবঙ্গ থেকে জুয়াড়ি চক্রের আরো কিছু সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

দিল্লি পুলিশের পক্ষ তদন্তকারী অফিসার যুধবীর সিং জানিয়েছেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ডেয়ারডেভিলস ম্যাচ চলাকালীন দিল্লি থেকে তিনজনের একটি দল অনলাইন বেটিং চক্র চালাচ্ছিল। তারা সব স্বীকার করেছে। তবে সূত্রের খরব ছিল তিন জনের দলটি আইপিএলের প্রথম দিন (৭ এপ্রিল) থেকেই দিল্লির একটি বাসা থেকে বেটিং চক্র চালাচ্ছিল। তাদের প্রমাণ সহ গ্রেফতারের জন্য আমরা কিছুটা সময় নিয়েছিলাম। শুধু দিল্লিতেই নয়, আইপিএলের এই আসরে হায়দ্রাবাদ ও পশ্চিমবঙ্গের একাধিক জায়গায়তেও বেটিং চলছে বলে আমরা অনুমান করছি।’

২০০৮ সালে থেকেই ম্যাচ ফিক্সিং ও জুয়াড়িদের কারণে বির্তকের সৃষ্টি করছে আইপিএল। এর আগে স্পট ফিক্সিংয়ের কাণ্ডে নাম জড়ানোয় রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজিকে মিলিয়ন ডলারের এই ক্রিকেট লিগ থেকে দু’বছরের নির্বাসনে পাঠিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে, এই আসরের মধ্যদিয়ে দল দুটি আবারো আইপিএলে ফিরেছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন